ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

গোলবন্যার ম্যাচে বায়ার্নের নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মে ১৩, ২০১৭
গোলবন্যার ম্যাচে বায়ার্নের নাটকীয় জয় গোলবন্যার ম্যাচে বায়ার্নের নাটকীয় জয়/ছবি: সংগৃহীত

নব্বই মিনিটে ৪-৩ ব্যবধানে পিছিয়ে বায়ার্ন মিউনিখ। তাতে কী! রোমাঞ্চকর ম্যাচে লিপজিগের মাঠে ইনজুরি সময়ে পূর্ণ পয়েন্ট নিশ্চিত করেছে বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। ডেভিড আলাবা ও আরিয়েন রোবেন নৈপুণ্যে ৫-৪ গোলের নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

রেড বুল অ্যারেনায় খেলা শুরুর দুই মিনিটেই লিগজিগকে লিড এনে দেন অস্ট্রিয়‍ান ফরোয়ার্ড মার্সেল সাবিৎজার। ১৭ মিনিটে বায়ার্নকে পেনাল্টি থেকে সমতায় ফেরান রবার্ট লেভানডফস্কি।

২৯ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে বল জালে পাঠান তরুণ জার্মান ফরোয়ার্ড তিমো ভের্নার।

বিরতির পর দুই মিনিট না যেতেই লিপজিগের হয়ে স্কোরশিটে নাম লেখান ডেনমার্কের ইউসুফ পুলসেন। ৬৫ মিনিটে জোড়া গোল উৎযাপনে মাতেন ভের্নার। ৪-১ ব্যবধানে এগিয়ে যায় লিপজিগ। ৬০ মিনিটে আরেকটি গোল পরিশোধ করে বাভারিয়ানদের ম্যাচে ফেরান স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলকানতারা।

...নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে নিজের দ্বিতীয় গোলে ম্যাচ জমিয়ে তোলেন পোলিশ ‘গোলমেশিন’ লেভানডফস্কি। পাঁচ মিনিটের ইনজুরি সময়ে লিপজিগের জয়ের স্বপ্নকে দুঃস্বপ্নে পরিণত করেন আলাবা ও রোবেন যথাক্রমে ৯১ ও ৯৫ মিনিটে।

এদিকে, অগসবার্গের মাঠে পিছিয়ে থেকেও ১-১ গোলে ড্র করেছে বুরুশিয়া ডর্টমুন্ড। পয়েন্ট টেবিলে ইতোমধ্যেই শিরোপা নিশ্চিত করা বায়ার্নের সংগ্রহ ৩৩ ম্যাচে ৭৯। ১৩ পয়েন্ট পিছিয়ে দুইয়ে লিপজিগ। ৬১ পয়েন্টে তিনে ডর্টমুন্ড। মৌসুম শেষ হতে আর মাত্র একটি করে ম্যাচ বাকি।

শীর্ষ তিনটি দল সরাসরি চ্যাম্পিয়নস লিগের পরবর্তী মৌসুমে জায়গা করে নেবে। চতুর্থ টিমকে প্লে-অফের বাধা পেরোতে হবে। ডর্টমুন্ডের সমান ৬১ পয়েন্টে চার নম্বরে অবস্থ‍ান করছে হফেনহেইম।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, ১৪ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।