ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বর্ণবাদী আর্জেন্টাইন লাভেজ্জি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মে ১৪, ২০১৭
বর্ণবাদী আর্জেন্টাইন লাভেজ্জি! ইজিকুয়েল লাভেজ্জি-ছবি:সংগৃহীত

বিপাকে পড়েছেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার ইজিকুয়েল লাভেজ্জি। যার মূলে অবশ্য একটি বানিজ্যিক বিজ্ঞাপন। তবে নিজ দল হেবেই চায়না ফরচুনের হয়েই এমন বিজ্ঞাপন করে সমর্থকদের দুয়ো শুনতে হচ্ছে তাকে। যেখানে চাইনিজ মানুষদের নকল করে বর্ণবাদী তকমা জুটছে তার কপালে।

সম্প্রতি চীনের ক্লাবটির ‍অফিসিয়াল প্রোমোশনাল একটি ছবিতে পোজ দেন লাভেজ্জি। যেখানে হাসতে থাকা এ তারকা চাইনিজদের মতো চোখ ছোট করে নকল করেন।

তবে খুব দ্রুতই ভাইরাল হয়ে যাওয়া ছবিটিতে ভিন্ন প্রতিক্রিয়া দেখিয়েছেন চীনের জনগন। এমনকি কেউ কেউ তাকে চীন থেকে বেরিয়েও যেতে বলেছেন।

এদিকে কেউ আবার ক্লাবের দিকেও প্রশ্ন তুলছেন। অনেকেই জানায়, চীনের ক্লাব হয়ে কিভাবে এমন ছবি তুলেছে! কেউ আবার সাবেক ফ্রেঞ্চ স্ট্রাইকার নিকোলাস এনেলকার সঙ্গে লাভেজ্জিকে তুলনা করছেন। যে কিনা ২০১৪ সালে ওয়েস্ট ব্রুমের হয়ে গোল করার পর ‘কুয়েনেলে’ উদযাপন করেছিলেন। যেটিকে দেখতে হিটলারের আমলে ‘নাজি স্যালুটের’ মতো দেখায়। পরে তাকে ক্লাবও ছেড়ে দিতে হয়েছিল।

এমন বর্ণবাদী আচরণ করার পর লাভেজ্জি কোনো ধরনের শাস্তি পাচ্ছেন কিনা তা অবশ্য জানা যায়নি। তবে সাবেক পিসজি তারকা ও তার ক্লাবের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য আসেনি।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ১৪ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।