ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

জয় দিয়ে শুরু শেখ জামালের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, মে ১৪, ২০১৭
জয় দিয়ে শুরু শেখ জামালের ছবি: সংগৃহীত

ফেডারেশন কাপের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ম্যাচে ৩-০ গোলের জয় পেয়েছে শেখ জামাল। জয় দিয়ে ফেডারেশন কাপ শুরু করেছে যোসেফ আফুসির শিষ্যরা।

রোববার (১৪ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফরাশগঞ্জের বিপক্ষে গোলের দেখা পেতে খুব বেশি সময় নেয়নি শেখ জামাল। ম্যাচের ১০ মিনিটে পেনাল্টি পায় ধানমন্ডির ক্লাবটি।

পেনাল্টি থেকে গোল আদায় করে নিতে ভুল করেননি মুমোদু বাহ। প্রথমার্ধে অবশ্য এই একটি গোলই হয়।  

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ হয় শেখ জামালের। ম্যাচের ৫৭ মিনিটে ডি-বক্সের মধ্যে বল পেয়ে যান শেখ জামালের ফরোয়ার্ড নুরুল আফসার। তিনি শট নেন। বল বারে লেগে ফিরে আসে। ফিরতি শটে বল জালে জড়ান তিনি (২-০)।

এরপর ৭০ মিনিটে আরও একটি গোল হয় শেখ জামালের। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। ৮৯ মিনিটে ফরাশগঞ্জের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের আনিসুর আলম। তাতে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে যোসেফ আফুসির শিষ্যরা।

ছবি: সংগৃহীতওয়ালটন ফেডারেশন কাপের ‘এ’ গ্রুপে রয়েছে ঢাকা আবাহনী লিমিটেড, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও নতুন দল সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড। ‘বি’ গ্রুপে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ‘সি’ গ্রুপে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর ‘ডি’ গ্রুপে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোইসাইটি ও টিম বিজেএমসি।

উল্লেখ্য, ২০১৬ সালের ওয়ালটন ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা আবাহনী লিমিটেড। রানার্স-আপ হয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ১৪ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।