ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

রোনালদোর জোড়া গোলে জয় পেল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২২ ঘণ্টা, মে ১৫, ২০১৭
রোনালদোর জোড়া গোলে জয় পেল রিয়াল ছবি:সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে শক্তিশালী সেভিয়াকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ। এদিন রিয়ালের হয়ে ক্যারিয়ারের ৪শ’ তম গোলও উদযাপন করেন রোনালাদো। সেই সঙ্গে শিরোপার আশাও বাঁচিয়ে রাখলো জিনেদিন জিদানের শিষ্যরা।

ঘরের মাঠ স্তাদিও সান্থিয়াগো বার্নাব্যুতে এদিন সেভিয়াকে আতিথিয়েতা জানায় রিয়াল। তবে স্বাগতিকদের দাপটে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি সেভিয়া।

খেলার প্রথম গোলটি অবশ্য বেশ বিতর্কের সৃষ্টি করে। ১০ মিনিটে সেভিয়ার ডি বক্সের বাইরে রিয়াল ফুটবলার অ্যাসেনসিওকে ফাউল করলে রেফারি ফ্রি-কিকের বাঁশি বাজান। তবে সেভিয়ার ফুটবলাররা তৈরি না হতেই নাচো শট নিলে গোলে পরিণত হয়। ১-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

ম্যাচের ২৩ মিনিটে নিজের প্রথম গোল করেন রোনালদো। মাঝ মাঠ থেকে ওয়ান টু ওয়ান পাসে বল পেয়ে শট করেন জেমস রদ্রিগেজ। তবে গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বল ধরে রাখতে পারেননি। ফিরতি শটে পায়ের আলতো টোকায় গোলে পরিণত করেন পর্তুগিজ অধিনায়ক। এরই সঙ্গে সব প্রতিযোগিতা মিলে ৪শ’ তম পান তিনি। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগিতকরা।

বিরতির পর খুব দ্রুতই ব্যবধান কমায় সেভিয়া। লম্বা শটে স্টেভেন জোভেটিচ পরাস্থ করেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসকে। কিন্তু ম্যাচের ৭৮ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে ফের ব্যবধান বাড়ান রোনালদো। এবার টনি ক্রুসের থেকে বল পেয়ে বাঁ পায়ের দুর্দান্ত শটে গোলটি করেন তিনি।

ম্যাচের নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে বড় জয় নিশ্চিত করেন জার্মান তারকা ক্রুস। হোসে ফার্নান্দেজের অ্যাসিস্টে গোলটি করেন তিনি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।

এ জয়ের ফলে ৩৬ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলে দ্বিতীয়স্থানে রইল রিয়াল। লিগে আরও দুটি ম্যাচ খেলবে গ্যালাকটিকোরা। অপরদিকে এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ১৫ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।