ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

এখনো শিরোপার স্বপ্ন দেখেন বার্সা কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, মে ১৫, ২০১৭
এখনো শিরোপার স্বপ্ন দেখেন বার্সা কোচ এখনো শিরোপার স্বপ্ন দেখেন বার্সা কোচ লুইস এনরিক/ছবি: সংগৃহীত

সেভিয়াকে হারিয়ে লা লিগার শিরোপা খরা কাটানোর আরও কাছে রিয়াল মাদ্রিদ। কিন্তু লিগ জেতার আশা ছাড়ছে না বার্সেলোনা। কোচ লুইস এনরিক জোর দিয়েই বলছেন, এখনো রিয়ালকে টপকে লা লিগার চ্যাম্পিয়ন হতে পারে বার্সা।

মৌসুম শেষ হতে বার্সার সামনে আর মাত্র একটি ম্যাচ বাকি। পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে রিয়ালের ওপর চাপ অব্যাহত রেখেছে কাতালানরা।

এক ম্যাচ হাতে রেখে সমান ৮৭ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকা দুইয়ে অবস্থান করছে গ্যালাকটিকোরা।

সবশেষ ম্যাচে ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে ৪-১ গোলের উড়ন্ত জয় পায় জিনেদিন জিদানের রিয়াল। নেইমারের হ্যাটট্রিকে লাস পালমাসকে একই ব্যবধানে হারিয়ে মাঠ ছাড়ে এনরিকের শিষ্যরা। রিয়ালকে শেষ দু’টি ম্যাচ প্রতিপক্ষের মাঠে গিয়ে খেলতে হবে। অ্যাওয়ে ম্যাচ দু’টির প্রতিপক্ষ সেল্টা ভিগো ও মালাগা। অন্যদিকে, এ মৌসুমে নিজেদের শেষ ম্যাচে ন্যু ক্যাম্পে এইবারকে আতিথ্য দেবে কাতালানরা।

নাটকীয় কিছু না ঘটলে লিগ শিরোপা জয়ের পথে লস ব্লাঙ্কসরা। সবশেষ ২০১১-১২ মৌসুমে লা লিগার মুকুট ঘরে তুলেছিল রিয়াল। দীর্ঘ অপেক্ষার পর বহুল কাঙ্ক্ষিত শিরোপা জিততে মরিয়া রোনালদোরা।

বার্সায় নিজের বিদায়ী মৌসুমে নাটকীয় কিছুরই প্রত্যাশা করছেন এনরিক! সেল্টা ভিগো ও মালাগার কাছেই মৌসুমের প্রথমদিকে হারের তিক্ত স্বাদ পেয়েছিল তার দল। রিয়ালের ‍বিপক্ষে তেমন কিছু হওয়া সম্ভব বলেই মনে করছেন বার্সা কোচ, ‘রিয়ালের দু’টি কঠিন ম্যাচ রয়েছে সেল্টা ও মালাগার বিপক্ষে। যাদের বিপক্ষে আমরা এ মৌসুমে হেরেছি। যদি আমরা সেখানে হারতে পারি তবে যে কেউই হারতে পারে এবং আমি বলতে চাই আমরা অনেকবারই সেল্টার মাঠে হেরেছি। ’

মৌসুমের শেষ ম্যাচে একই সময়ে মাঠে নামবে বার্সা-রিয়াল। এইবারের বিপক্ষে বার্সা ও মালাগার মুখোমুখি হবে রিয়াল। আগামী রোববার (২১ মে) লা লিগার ‘ভাগ্য নির্ধারণী’ ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায়।

শেষ ম্যাচে জয় ভিন্ন কিছুই ভাবছেন না এনরিক, ‘ন্যু ক্যাম্পে এইবারের ‍বিপক্ষে রোববারের ম্যাচে জয়ের বিকল্প নেই। আমাদের একটি ম্যাচই বাকি এবং পরিষ্কারভাবে ম্যাচটি অবশ্যই জিততে হবে এবং চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ধরে রাখতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ১৫ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।