ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

গোলবারের সামনের যোদ্ধাদের নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মে ১৫, ২০১৭
গোলবারের সামনের যোদ্ধাদের নিয়ে শঙ্কা ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় আর মাত্র একটি ম্যাচই বাকি বার্সেলোনার। এখনও শিরোপা নিশ্চিত হয়নি কাতালানদের। শেষ ম্যাচে জয়ের দিকে তাকিয়ে থাকলেও অপেক্ষায় থাকতে হবে রিয়ালের এক ম্যাচ হারের প্রত্যাশা নিয়ে।

মৌসুমের শেষ ম্যাচে মেসি-নেইমার-সুয়ারেজদের প্রতিপক্ষ এইবার। অথচ, বাঁচা-মরার এই লড়াইয়ে বার্সার আর্জেন্টাইন তারকা ডিফেন্ডার হাভিয়ের মাশ্চেরানোকে মাঠে নাও দেখা যেতে পারে।

ইনজুরির কারণে আবারো মাঠের বাইরে জেরার্ড পিকে। অভিজ্ঞ এই যোদ্ধাদের নিয়ে শঙ্কা বাড়ছে বার্সার।

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন মাশ্চেরানো। আগামী ২১ মে নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে এইবারকে আতিথ্য দেবে বার্সা। জয় ভিন্ন কিছুই ভাবছে না স্বাগতিকরা।

গত ম্যাচে বার্সা ৪-১ গোলে হারিয়ে দেয় লাস পালমাসকে। ডান পায়ে ব্যথা অনুভব করলে ম্যাচের ঠিক আগ মুহূর্তে মাশ্চেরানো নিজের নাম প্রত্যাহার করে নিতে টিম ম্যানেজমেন্টকে অনুরোধ করেন। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, এই সপ্তাহ পুরোটাই পর্যবেক্ষণে রাখা হবে মাশ্চেরানোকে।

ডিফেন্ডার হিসেবে দুর্দান্ত ফর্ম ধরে রাখা মাশ্চেরানোর সঙ্গে আপাতত দলে নেই আরেক তারকা ডিয়েন্ডার জেরার্ড পিকে। স্প্যানিশ এই তারকাও ইনজুরিতে ভুগছেন। সেক্ষেত্রে শেষ ম্যাচে মাশ্চেরানো-পিকে না থাকলে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারলন সান্তোসের লা লিগায় অভিষেক হয়ে যেতে পারে। সেন্টারব্যাকে থাকবেন এই মৌসুমে নাম লেখানো স্যামুয়েল উমতিতি।

সেভিয়াকে হারিয়ে লা লিগার শিরোপা খরা কাটানোর আরও কাছে চলে আসে রিয়াল। কিন্তু লিগ জেতার আশা ছাড়ছে না বার্সা। মৌসুম শেষ হতে বার্সার সামনে আর মাত্র একটি ম্যাচ বাকি। পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে রিয়ালের ওপর চাপ অব্যাহত রেখেছে কাতালানরা। এক ম্যাচ হাতে রেখে সমান ৮৭ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকা দুইয়ে অবস্থান করছে রিয়াল।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ১৫ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।