ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বিগ বাজেটের সাইফকে চমকে দিল মুক্তিযোদ্ধা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ১৫, ২০১৭
বিগ বাজেটের সাইফকে চমকে দিল মুক্তিযোদ্ধা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘরোয়া ফুটবলের পেশাদার লিগে চমক দেখাতে বিগ বাজেটের দল নিয়ে মাঠে নেমে নিজেরাই চমকে গেছে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। তুলনামূলক অনেক কম বাজেট ও তরুণ খেলোয়াড় নিয়ে প্রথম ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছে মুক্তিযোদ্ধা। 

এই এক হারের কারণে ফেডারেশন কাপ থেকে প্রায় ছিটকে পড়ার শঙ্কায় সাইফ। এদিকে নিজেদের প্রধম ম্যাচে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে মুক্তিযোদ্ধা সংসদ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার (১৫ মে) সন্ধ্যায় এই ম্যাচ অনুষ্ঠিত হয়।  

গত ম্যাচের সাইফ স্পোর্টিংকে খুঁজে পাওয়া যাচ্ছিল না আজকের ম্যাচে। প্রথম থেকে ছন্নছাড়া পাস আর বল নিয়ন্ত্রণে ব্যর্থতা স্পষ্টত বোঝা যাচ্ছিল। যার পরিণামও ভুগতে হয় রায়ান নর্থমোরের সাইফকে।

৪০ মিনিটে মতিউর রহমানের বাড়ানো লং পাস থেকে ডি-বক্সের ভেতর থেকে গোল করে মুক্তিযোদ্ধাকে এগিয়ে নেন মিশরের ইসিয়ান মোহাম্মদ জাকি সারহান। এর চার মিনিট পরেই সুবর্ণ সুযোগ পায় সাইফ স্পোর্টিং। ডি-বক্সের ভেতরে ভ্যালেন্সিয়া অলোয়ার বাড়ানো পাস থেকে মোহাম্মাদ ইব্রাহিমের জোরালো শট দুর্দান্তভাবে রুখে দেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক উত্তম বড়ুয়া।

১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া সংসদ।

এরপর দ্বিতীয়ার্ধে অনেকবারই ফিরে আসার চেষ্টা করে সাইফ। প্রতিটি চেষ্টাই ব্যর্থতায় পরিণত হয়েছে। ভ্যালেন্সিয়া বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছেন।  

১-০ গোলে জয় নিয়ে 'এ' গ্রুপ থেকে শেষ আটে পা রেখেছে মুক্তিযোদ্ধা। কঠিন সমীকরণের সামনে সাইফ। ভাগ্যের উপরেই ভরসা করতে হবে দলটিকে। পরের রাউন্ডে যেতে হলে ২১ মে আবাহনী ও মুক্তিযোদ্ধার মধ্যকার ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। আবাহনীকে ২ গোলের ব্যবধানে মুক্তিযোদ্ধা হারালেই আবাহনী বাদ পড়ে যাবে, উঠে যাবে সাইফ স্পোর্টিং।  

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ১৫ মে ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।