ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

উড়ন্ত সূচনায় কোয়ার্টারে শেখ রাসেল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, মে ১৬, ২০১৭
উড়ন্ত সূচনায় কোয়ার্টারে শেখ রাসেল উড়ন্ত সূচনায় কোয়ার্টারে শেখ রাসেল

ঘরোয়া ফুটবলে এ বছরের প্রথম ম্যাচ খেলতে নামে শেখ রাসেল। দুর্দান্ত জয় দিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার মধ্যদিয়ে চলমান ফেডারেশন কাপের মিশন শুরু করেছে ক্লাবটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার (১৬ মে) নিজেদের প্রথম ম্যাচে ফরাশগঞ্জকে ৩-০ গোলে হারিয়েছে শেখ রাসেল।  

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করলেও গোল পেতে ঘাম ঝরাতে হয় দুই দলকেই।

তবে, প্রথমার্ধের ৩২ মিনিটে ডেডলক ভাঙেন শেখ রাসেলের গাম্বিয়ান রিক্রুট ডাউডা সিসে। একক প্রচেষ্টায় ডি-বক্সে ঢুকে কোণাকুণি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড।  

৭ মিনিট পর ডিফেন্ডার আমিনুল রহমান সজীবের সাথে বোঝাপড়ায় লিড ২-০ করেন ডিফেন্ডার অরূপ কুমার বৈদ্য। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পর শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছেও হেরে গ্রুপপর্ব থেকেই বিদায়ঘণ্টা বেজেছে ফরাশগঞ্জের।

দ্বিতীয়ার্ধেও নিয়ন্ত্রণ বজায় রেখে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। ৫৩ মিনিটেই যার ফল পায় তারা। ডানপ্রান্ত থেকে অরূপ বৈদ্যের ক্রসে আমিরুল ইসলাম সজীবের নেয়া গতি শটে জাল খুঁজে পায় বল। ৩-০ গোলে এগিয়ে যায় শেখ রাসেল।

প্রথম ম্যাচেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে শেখ রাসেল। পয়েন্ট টেবিলে তলানিতে থেকে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে আবু ইউসুফের শিষ্যরা। 'বি' গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো শেখ জামাল ও শেখ রাসেল।

বাংলাদেস সময়: ১৮৪২ ঘণ্টা, ১৬ মে ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।