ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মোহামেডানের কষ্টার্জিত জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মে ১৬, ২০১৭
মোহামেডানের কষ্টার্জিত জয় ছবি: সংগৃহীত

এই ম্যাচে হারলেই ফেডারেশন কাপের স্বপ্ন ও মিশন থেকে ছিটকে যেত মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথমে পিছিয়ে পরেও ভাগ্যের বদৌলতে নিজেদের প্রথম জয় পেয়েছে মতিঝিলের ক্লাবটি। আমারবাগকে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান।

মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যায় প্রথম ম্যাচ খেলতে নেমে এগিয়ে গিয়েছিল আরামবাগই। ১৩ মিনিটের মাথায় বামপ্রান্ত থেকে রাজন মিয়ার ক্রস গোলরক্ষকের গায়ে লেগে ডি বক্সের একটু বাইরে আসতে না আসতেই দূর থেকে শট নেন রবিউল।

এগিয়ে যায় মারুফুল হকের আরামবাগ। যদিও এর আগে সাত মিনিটের মধ্যেই একটি সহজ সুযোগ নষ্ট করে সাদা-কালো শিবিরের নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু।

ফেডারেশন কাপে টিকে থাকতে ম্যাচে জয়ের জন্য এমিলিকে বসিয়ে রেখেছিল সাইদ নাইমুদ্দিনের মোহামেডান। ৩৪ মিনিটে সমতায় ফেরে কালো-সাদারা। স্যামসন ইলিয়াসুর ব্যাকভলিতে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে জালে বল জড়ান তকলিশ আহমেদ।  

এরপরের অর্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় মোহামেডান। ৫২ মিনিটে আসে সেই সুবর্ণ সুযোগ। আক্রমণে কোণঠাসা আরামবাগ যখন নিজেদের ডিবক্সে বল ক্লিয়ার করতে যায় গোলরক্ষককে পাঠানো বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় মাহফুজ। শূন্যে ভাসনো বল ক্লিয়ার করতে গিয়ে মিস করলে ফাঁকা পোস্টে বল পেয়ে যায় মোহামেডানের কিংসলে। ওত পেতে থাকা কিংসলে পা ছুঁয়ে দিতে অবশ্য ভুল করেনি। ২-১ গোলে এগিয়ে যায় মোহামেডান। এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

এই জয়ে ফেডারেশন কাপের স্বপ্ন বেঁচে আছে নাইমুদ্দিনের শিষ্যদের। তিন পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ক্লাবটি। আরামবাগের আরেকটি ম্যাচ আছে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। এই ম্যাচে হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে মারুফুল হকের দলটি। মোহামেডান চলে যাবে কোয়ার্টার ফাইনালে।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ১৬ মে ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।