ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

সিটির চ্যাম্পিয়নস লিগ প্রায় নিশ্চিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, মে ১৭, ২০১৭
সিটির চ্যাম্পিয়নস লিগ প্রায় নিশ্চিত ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রুমউইচ অ্যালবিওনকে ৩-১ গোলের বড় ব্যবধানে হারালো ম্যানচেস্টার সিটি। আর এ জয়ের ফলে চ্যাম্পিয়নস লিগ প্রায় নিশ্চিত করে রেখেছে পেপ গার্দিওলার শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস, কেভিন ডি ব্রুইন ও ইয়াইয়া তোরে।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে মাঝারিমানের দল ওয়েস্ট ব্রুমকে আতিথিয়েতা জানা সিটি। আর ম্যাচে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে দারুণ জয়টি তুলে নেয় তারা।

এদিন ২৭ মিনিটে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা জেসুস। আর দুই মিনিট পরেই ডি ব্রুইন লিড দ্বিগুণ করেন। পরে দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে তোরে স্কোর আরও বাড়ান। ম্যাচের শেষ দিকে রবসন কানু সফরকারীদের হয়ে একটি গোল শোধ করলেও তা দলটির হার এড়াতে পারেনি।

এ ম্যাচের মাধ্যমে ঘরের মাঠে সিটি ক্যারিয়ারের শেষ ম্যাচ খেললেন দলটির গ্রেট ফুটবলার আর্জেন্টাইন পাবলো জাবালেটা। দীর্ঘ নয় বছর তিনি দলের সঙ্গী ছিলেন।

এ জয়ে ৩৭ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে রইলো সিটি। শেষ ম্যাচে ড্র করতে পারলেই চারে টিকে থাকবে গার্দিওলার শিষ্যরা। আর চ্যাম্পিয়নস লিগও নিশ্চিত হবে। সেই ক্ষেত্রে লিভারপুল ও আর্সেনালের জয়ও পেছাতে পারবে না তাদের।

৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে শিরোপা নিশ্চিত করেছে চেলসি। আর এক ম্যাচ কম খেলা টটেনহাম ৮০ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান পাকা করেছে।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, ১৭ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।