ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

শিরোপার আরও কাছে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, মে ১৮, ২০১৭
শিরোপার আরও কাছে রিয়াল ছবি:সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে সেল্টা ভিগোকে ৪-১ ব্যবধানে হারালো রিয়াল মাদ্রিদ। আর এ জয়ের ফলে বার্সেলোনাকে পেছনে ফেলে শিরোপার আরও কাছে পৌঁছে গেল জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে আরও একটি করে গোল করেন করিম বেনজেমা ও টনি ক্রুস। তবে দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হয় সেল্টা।

লা লিগায় নিজেদের ৩৭তম ম্যাচে সেল্টার মাঠ স্তাদিও দি বালাইদোসে আতিথিয়েতা নিতে যায় রিয়াল। তবে খেলার প্রথম থেকে দারুণ দাপট দেখিয়ে জয় তুলে নেয় গ্যালাকটিকোরা।

লিগে নিজেদের শেষ ম্যাচে ড্র করলেই ২০১২ সালের পর প্রথম শিরোপা ঘরে তুলবে জায়ান্ট দলটি।

এদিন ম্যাচের ১০ মিনিটেই লিড নেয় রিয়াল। ইসকোর থেকে বল পেয়ে ডি বক্সে বাইরে থেকে জোড়ালো এক শটে গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক রোনালদো। তবে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় সফরকারীরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য লিড দ্বিগুণ করে রিয়াল। এবারও সেই ইসকোর মাঝ মাঠ থেকে চেজ করা বলে শট করে নিজের জোড়া গোল পূর্ণ করেন রোনালদো। কিন্তু ম্যাচের ৬২ মিনিটে সেল্টার স্ট্রাইকার লাগো আসপাস দ্বিতীয়বারের মতো ফাউল করে লাল কার্ড দেখলে ১০ জনে পরিণত হয় স্বাগতিকরা।

তবে দল ছোট হয়েও দমে যায়নি সেল্টা। রিয়াল ফুটবলারদের ভুলে ম্যাচের ৬৯ মিনিটে দলের ব্যবধান কমান জন গুইদেত্তি। এতে অবশ্য খুব একটা লাভ হয়নি। কেননা এক মিনিট পরেই মার্সেলোর অ্যাসিস্টে রিয়ালের তৃতীয় গোলটি করেন করিম বেনজেমা। আর ম্যাচের নির্ধারিত সমেয়র দুই মিনিট আগে টনি ক্রুস আরও একটি গোল করলে ৪-১ ব্যবধানের বড় জয় নিশ্চিত করে জিদান শিষ্যরা।

এ জয়ের ফলে ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট সংগ্রহ করে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে পেছনে ফেললো রিয়াল। সমান ম্যাচে বার্সার সংগ্রহ ৮৭ পয়েন্ট।  

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ১৮ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।