ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

১৭ বছর পর মোনাকোর শিরাপা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, মে ১৮, ২০১৭
১৭ বছর পর মোনাকোর শিরাপা জয় ১৭ বছর পর মোনাকোর শিরাপা জয়-ছবি:সংগৃহীত

দীর্ঘ ১৭ বছরের অপেক্ষার অবসান ঘটালো মোনাকো। সেইন্ট এটিয়েনেকে ২-০ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে মোট অষ্টমবারের মতো ফ্রেঞ্চ লিগ ওয়ানের ট্রফি ঘরে তুললো লিওনার্দো জারদিমের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন কিলিয়ান এমবাপ্পে ও ভালেরে জার্মেই।

সর্বশেষ ১৯৯৯-২০০০ মৌসুমে শিরোপা জিতেছিল মোনাকো।

বুধবার রাতে ঘরের মাঠ স্তাদিও লোউইসে সেইন্টকে আতিথিয়েতা জানায় মোনাকো।

তবে দারুণ জয়ে শিরোপা নিশ্চিত করে দলটি। সেই সঙ্গে শেষ চারবার শিরোপা জিতে ট্রফি প্রায় নিজেদের বানিয়ে নেওয়া প্যারিস সেন্ট জার্মেইকে আর সুযোগ দেয়নি তারা।

ম্যাচের ১৯ মিনিটে গোল করেন তরুণ প্রতিভা এমবাপ্পে। গত ফেব্রুয়ারিতেই মোনাকোর হয়ে খেলা শুরু করা ফ্রেঞ্চ এ স্ট্রাইকার ১২তম গোল করলেন। এর ফলে টানা ৩১ লিগ ম্যাচে গোল করলো মোনাকো। যা লিগ ওয়ানের রেকর্ড। জার্মেই গোল করেন দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে।

লিগে ৩৭ ম্যাচে ৯২ পয়েন্ট মোনাকোর। দ্বিতীয়স্থানে থাকা পিএসজি সমান ম্যাচে ৮৬ পয়েন্ট অর্জন করেছে।

লিগ ওয়ানে সর্বোচ্চ ১০বার শিরোপা জিতেছে সেইন্ট-এটিয়েনে। নয়বার জিতে দ্বিতীয় মার্সেই। আর আটবার করে জিতেছে নাতসে ও মোনাকো। লিঁও জিতেছে সাতবার। আর বোরডেঅক্স পিএসজি ও রেমিস ছয়বার করে শিরোপা জিতেছে।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ১৮ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।