ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ইংল্যান্ডেই থাকতে চান ইব্রা, ছাড়তে পারেন ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মে ৩১, ২০১৭
ইংল্যান্ডেই থাকতে চান ইব্রা, ছাড়তে পারেন ইউনাইটেড জ্লাতান ইব্রাহিমোভিচ/ছবি: সংগৃহীত

হাঁটুর ইনজুরির কারণে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তার এক বছরের চুক্তি শেষ। চুক্তি নবায়ন হবে কিনা সেটিই এখন দেখার বিষয়! তবে ইংল্যান্ডেই থাকতে চান সুইডিশ আইকন। একই সঙ্গে ইউনাইটেডও ছাড়তে পারেন ৩৫ বছর বয়সী এ ফরোয়ার্ড।

ম্যানইউতে সুখেই আছেন ইব্রাহিমোভিচ। ইনজুরি আক্রান্ত হওয়ার আগে রেড ডেভিলসদের আক্রমণভাগে নিজের জায়গাটা প্রতিষ্ঠিত করেন জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান ও পিএসজির মতো ক্লাবের হয়ে খেলা এ তারকা ফুটবরার।

গত বছর পিএসজি অধ্যায়ের (২০১২-১৬) ইতি টেনে ইংলিশ ফুটবলে পাড়ি জমান ইব্রাহিমোভিচ। এক বছরের চুক্তিতে নাম লেখান হোসে মরিনহোর ম্যানইউতে। পারফরম্যান্স বিবেচনায় চুক্তি নবায়ের সুযোগ রাখা হয়। সেদিক থেকে ইউনাইটেড সমর্থকদের মন জয় করে নিয়েছেন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ২৮ বার (২৮টি লিগ ম্যাচে ১৭)।

সব মিলিয়ে ক্যারিয়ারের শেষ প্রান্তে এসেও ছন্দে ইব্রাহিমোভিচ। কিন্তু, এখনো নতুন চুক্তির ইঙ্গিত দেয়নি ম্যানইউ! যাই হোক, ইংল্যান্ডে থেকে শীর্ষ লেভেলে খেলার ইচ্ছা তার। তেমনটিই জানিয়েছেন এজেন্ট মিনো রাইওলা।

এক সাক্ষাৎকারে রাইওলা বলেন, ‘ইব্রাহিমোভিচ ইংল্যান্ডে থাকতে চান এবং শীর্ষ লেভেলে খেলে যেতে চান। যদি নিজেকে ম্যানইউর মূল্যবাদ সম্পদ হিসেবে দেখেন তবে ম্যানইউ কেন নয়? অন্যান্য কয়েকটি শীর্ষ ক্লাবের কাছেও তিনি মূল্যবান। কিন্তু আমি মনে করি ম্যানইউর সঙ্গে কথা বলাটা সম্মানজনক এবং অন্যদের চাহিদাও দেখতে হবে। ’

ইব্রাহিমোভিচের সামনে বিকল্প যুক্তরাষ্ট্রের এমএলএস লিগ। যদিও ইউরোপে থেকে যাওয়ার সম্ভাবনাই বেশি। পুনবার্সন পরিকল্পনা অনুযায়ী ঠিকঠাক না হলে বিকল্প বেছে নিতে পারেন। সেক্ষেত্রে সম্ভাব্য অন্য গন্তব্য চাইনিজ সুপার লিগ। কিন্তু ইব্রাহিমোভিচ সাফ জানিয়ে দিয়েছেন তিনি সেরা লিগে থেকেই খেলতে চান। পুনর্বাসনের প্রাথমিক সংকেত বলছে, সেটি তিনি করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ৩১ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।