ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারের মূল্য ২ হাজার কোটির বেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
নেইমারের মূল্য ২ হাজার কোটির বেশি নেইমারের মূল্য ২ হাজার কোটির বেশি-ছবি:সংগৃহীত

নেইমারকে দলে পেতে কেউ যাতে সাহস না করে সেজন্যই বার্সেলোনা তার রিলিজ ক্লজ দিয়েছে ২২২ মিলিয়ন ইউরো। বাংলাদেশি টাকায় যার মূল ২ হাজার ৩৫ কোটি ৭৪ লাখ টাকা। অর্থাৎ ব্রাজিলিয়ান তারকা কেউ কিনতে চাইলে এখন মোটা অঙ্কের এই অর্থ খরচ করতে হবে।

বর্তমানে বার্সার সঙ্গে নেইমারের চুক্তি অনুযায়ী এই ট্রান্সফার ফি অটোমেটিকভাবেই বেড়ে যাবে। ২০১৬’র অক্টোবরে চুক্তিতে তখন তার মূল ছিলো ২০০ মিলিয়ন ইউরো।

চুক্তিতে আরও বলা হয়েছিল, সেটা সময়ের সঙ্গে সঙ্গে আরও বাড়তে থাকবে। সে শর্ত অনুযায়ীই, আজ ১ জুলাই নেইমারের রিলিজ ক্লজ ২২২ মিলিয়ন ইউরো হয়েছে। সেটি এক বছর পরই হয়ে যাবে ২৫০ মিলিয়ন ইউরো!

২০১৩-১৪ মৌসুমে কাতালান ক্লাবটিতে যোগ দিয়েছিলেন নেইমার। সে সময় তাকে দলে টানতে চেষ্টা চালিয়েছিল রিয়াল মাদ্রিদও। কদিন আগেই রিয়াল সভাপতি বলেছেন, তাদের সঙ্গে মেডিকেল পরীক্ষাও হয়ে গিয়েছিল নেইমারের। কিন্তু শেষ মুহূর্তে বার্সায় নাম লেখান সান্তোসে ক্যারিয়ার শুরু করা ফরোয়ার্ড।

বার্সেলোনা কিন্তু এখনো নিশ্চিন্ত নয় নেইমারকে নিয়ে। বাজারে গুঞ্জন, রিয়াল এখনো পেতে চায় তাকে। প্যারিস সেন্ট জার্মেইও (পিএসজি) থলেভর্তি টাকা নিয়ে প্রস্তুত তাকে দলে টানতে। বার্সেলোনা সে কারণেই নেইমারের ‘রিলিজ ক্লজ’ দিন দিন বাড়িয়েই যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ০২ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।