ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

রোমাঞ্চে ভরা ম্যাচে রোনালদো বিহীন পর্তুগাল তৃতীয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
রোমাঞ্চে ভরা ম্যাচে রোনালদো বিহীন পর্তুগাল তৃতীয় ছবি: সংগৃহীত

হাড্ডাহাড্ডি লড়াই আর রোমাঞ্চে ভরা ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে পর্তুগাল। ইউরো চ্যাম্পিয়নদের জয়টি ২-১ গোলের ব্যবধানে। রাশিয়ায় অনুষ্ঠিত কনফেডারেশন্স কাপের তৃতীয় স্থান নির্ধারণীতে মেক্সিকোকে হারিয়েছে পর্তুগিজরা। রোমাঞ্চে ভরা ম্যাচে দুই দলের তিনটি গোলই করেছে পর্তুগালের খেলোয়াড়রা।

সেমি ফাইনালে চিলির বিপক্ষে হেরেছিল পর্তুগিজরা। রোনালদো বাহিনীকে হারিয়ে ফাইনালে ওঠে চিলি।

আর মেক্সিকোকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

সেমির পরই জাতীয় দল থেকে ছুটি নিয়ে রোনালদো পাড়ি জমান আমেরিকায়। জমজ নবজাতকের সঙ্গে সেখানে সময় কাটাচ্ছেন রোনালদো।

মস্কোয় রোনালদোকে ছাড়াই মাঠে নামে পর্তুগাল। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের ১৭ মিনিটের মাথায় পেনাল্টি লাভ করে পর্তুগিজরা। সিআর সেভেনের অনুপস্থিতিতে পেনাল্টি শট নেন আন্দ্রে সিলভা। মেক্সিকোর তারকা গোলরক্ষক ওচোয়া সেই শট রুখে দেন। ফিরতি বলে হেড করেন নানি। সেটি গোলবারের উপর দিয়ে বাইরে চলে গেলে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধেও সমান লড়াই চলতে থাকে মেক্সিকো-পর্তুগালের। তবে, খেলার ৫৪ মিনিটের মাথায় লিড নেয় মেক্সিকো। পর্তুগালের তারকা নেতোর আত্মঘাতি গোলে ১-০’তে এগিয়ে যায় মেক্সিকানরা। ম্যাচের ৬২ মিনিটে সমতায় ফেরার সুযোগ এসেছিল পর্তুগালের। ডি-বক্স থেকে মোউতিনহোর নেওয়া হেডটি অসাধারণ দক্ষতায় রুখে দেন মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া।

তবে, তখনও চমকের আরও বাকি ছিল। ওচোয়াকে ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে ব্যর্থ করেন পর্তুগিজ তারকা পেপে। রেফারির শেষ বাঁশি বাজানোর কিছু আগেই তিনি গোল করে ম্যাচে ফেরান পর্তুগালকে।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১০৪ মিনিটের মাথায় পর্তুগালকে ২-১ গোলের লিড পাইয়ে দেন বদলি খেলোয়াড় আদ্রিয়েন সিলভা।

খেলার ১০৬ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন নেলসন। ফলে, ১০ জনের দলে পরিনত হয় পর্তুগাল। সেই সুযোগকে লুফে নিতে পারেনি মেক্সিকো। উল্টো ১১২ মিনিটের মাথায় মেক্সিকো ১০ জনের দলে পরিনত হয়। লাল কার্ড দেখে বাইরে চলে যান রাউল অলোনসো।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদো-ফিগোদের দেশ পর্তুগাল। দুই দলের জালে তিনবার বল জড়ালেও তিনটি গোলই করেছেন পর্তুগিজরা!

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ০২ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।