ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ম্যানইউর সম্ভাবনা উড়িয়ে দেননি গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জুলাই ৫, ২০১৭
ম্যানইউর সম্ভাবনা উড়িয়ে দেননি গ্রিজম্যান অ্যান্তোনি গ্রিজম্যান/ছবি: সংগৃহীত

অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করলেও নেক্সট সামারে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ার সম্ভাবনার দরজা খুলে দিয়েছেন অ্যান্তোনি গ্রিজম্যান! এক সাক্ষাৎকারে ‍এমন অভিব্যক্তিই প্রকাশ করেছেন ফ্রেঞ্চ তারকা।

এই সামারেই (গ্রীষ্মকালীন দলবদলের বাজার) গ্রিজম্যানের ম্যানইউতে পাড়ি জমানোর একটা গুঞ্জন উঠেছিল। কিন্তু সর্বোচ্চ ক্রীড়া আদালতে ফিফার দেওয়া ট্রান্সফার নিষেধাজ্ঞার আপিল খারিজ হওয়ায় ওই আলোচনা বন্ধ হয়ে যায়।

গত মাসে অ্যাতলেতিকোর সঙ্গে নতুন চুক্তিতে সই করেন ২৬ বছর বয়সী গ্রিজম্যান। যার মেয়াদ শেষ হবে ২০২২ সালে। কিন্তু পরবর্তী মৌসুমে কী হবে তা জানেন না তিনি। অন্যদিকে, জ্লাতান ইব্রাহিমোভিচের জায়গা পূরণে যথার্থ স্ট্রাইকার খুঁজছে ম্যানইউ। গ্রিজম্যানের ওপর ইংলিশ জায়ান্টদের আগ্রহটাও নতুন কিছু নয়।

গ্রিজম্যানের অভিমত, ‘সত্যি বলতে, আমি জানি না। পরবর্তী মৌসুমে অ্যাতলেতিকো হয়ে খেলবো এবং এরপর কী হবে তা দেখবো। এখন শুধুমাত্র অ্যাতলেতিকো মাদ্রিদকে নিয়ে ভাবছি। আমি মনে করি এক বছরেরও পরের বিষয় নিয়ে কথা বলাটা অযৌক্তিক। ’

‘ট্রান্সফার নিষেধাজ্ঞার কারণে মূলত আমি এখানে থেকে যাচ্ছি। আগের যেকোনো সময়ের চেয়ে অ্যাতলেতিকোর আমাকে বেশি প্রয়োজন এবং আমিও উপলব্ধি করেছি আমাকে থাকতে হবে। ক্লাব ছেড়ে যাওয়াটা খারাপ হতো। যদি আমি ছেড়ে যেতাম নিজের ব্যক্তিত্বের মধ্যে থাকতাম না যেটা এখন অনুভব করছি। ’-যোগ করেন গ্রিজম্যান।

২০১৮ সালে জানুয়ারির উইন্টার ট্রান্সফার উইন্ডোতে অংশ নিতে পারবে অ্যাতলেতেকো। ১৬ বছরের কম বয়সী আন্তর্জাতিক খেলোয়াড়দের ট্রান্সফারে নিয়ম ভঙ্গ করায় ২০১৭ সালের দু’টি ট্রান্সফার উইন্ডোতে নিষিদ্ধ হয় অ্যাতলেতিকো ও রিয়াল মাদ্রিদ। আপিলে শুধুমাত্র রিয়ালের শাস্তি কমানো হয়। চলতি (সামার) দলবদলের বাজারে খেলোয়াড় কেনাবেচায় তাদের কোনো বাধা নেই।

২০১৪ সালে অ্যাতলেতিকো সোসিয়েদাদ থেকে অ্যাতলেতিকো মাদ্রিদে যোগ দেন গ্রিজম্যান। এই তিন মৌসুম সব মিলিয়ে ১৬০ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৮৩ বার।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ৫ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।