ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌসুমের সামনে নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌসুমের সামনে নেইমার নেইমার/ছবি: সংগৃহীত

আগামী বছর রাশিয়ায় বসবে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর। তার আগে নিজেকে ঝালিয়ে নিতে প্রস্তুত ব্রাজিলিয়ান আইকন নেইমার। সব মিলিয়ে ২০১৭-১৮ মৌসুমকে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বলছেন বার্সেলোনা তারকা।

নতুন সিজনে বার্সায় নতুন কোচ আর্নেস্টো ভালভার্ডের অধীনে খেলতে মুখিয়ে আছেন নেইমার। লুইস এনরিকের বিদায় মৌসুমটা ছিল হতাশার।

কোপা দেল রে ছাড়া কোনো শিরোপা জেতা হয়নি। তবে নতুন উদ্যমে ক্লাব ও দেশের হয়ে সাফল্য পেতে মরিয়া পেলের উত্তরসূরি।

ঘরের মাটিতে অনুষ্ঠিত ২০১৪ বিশ্বকাপের হতাশা ভুলে রাশিয়া ওয়ার্ল্ডকাপে চোখ রাখছে সেলেকাওরা। সেবার চ্যাম্পিয়ন জার্মানির কাছে সেমিফাইনালে ৭-১ গোলে হারের লজ্জায় ডুবেছিল নেইমারবিহীন (ইনজুরির কারণে খেলতে পারেননি) ব্রাজিল।

গত বছরের অক্টোবরে বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তি নবায়ন করেন ২৫ বছর বয়সী নেইমার। স্বপ্ন নিয়ে নতুন মৌসুমের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন ‘আগামীর বিশ্বসেরা’।

একটি চ্যারিটি ইভেন্টে ‘ইএসপিএন ব্রাজিল’কে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আমি ‍আশা করি এই মৌসুমটা হবে অনেক সাফল্য ও অনেক আনন্দের। যেটা আমি প্রত্যাশা করি। এর জন্য প্রস্তুত হচ্ছি। ’

‘এটা আমাদের জীবনের গুরুত্বপূর্ণ মৌসুমগুলোর মধ্যে একটি হতে যাচ্ছে। এটা আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিজন হবে। তাই সত্যিই খুব খুশি এবং উচ্ছ্বসিত। সেই লক্ষ্যে ট্রেনিং শুরু করতে যাচ্ছি এবং প্রস্তুত হতে যাচ্ছি। ’-যোগ করেন নেইমার।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ১০ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।