ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মধ্যমনি হয়ে উদ্বোধন ঘোষণা করলেন সাফওয়ান সোবহান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
মধ্যমনি হয়ে উদ্বোধন ঘোষণা করলেন সাফওয়ান সোবহান ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে বাংলাদেশের সাবেক কৃতি ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর যৌথ উদ্যোগে ‘ওয়ালটন প্রথম আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ (ফারাজ চ্যালেঞ্জ কাপ)-২০১৭ মাঠে গড়িয়েছে দুই দিন আগে।

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ছিল টুর্নামন্টের আনুষ্ঠানিক উদ্বোধন। সেই অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত থেকে ‘ওয়ালটন প্রথম আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’র আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করলেন দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমউদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান মঞ্জুর কাদের ও এটিএন বাংলার চেয়ারম্যান ডা: মাহফুজুর রহমান। আর পৃষ্ঠপোষক ওয়ালটনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিনিয়র এডিশনাল ডিরেক্টর (গেমস অ্যান্ড ওয়েলফেয়ার) ইকবাল বিন আনোয়ার ডন।

অনুষ্ঠানে প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতেই এমন টুর্নামেন্ট আয়োজনের জন্য দুই আয়োজক সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশকে সাফওয়ান সোবহান ধন্যবাদ জানান। তিনি উল্লেখ করেন, ‘দেশের ফুটবল যখন তার ঐতিহ্য হারাচ্ছে তখন তা পুনরুদ্ধারে এমন টুর্নামেন্ট নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ’ বক্তব্য শেষে কবুতর ও বেলুন উড়িয়ে তিনি টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমএর আগে বিশেষ অতিথির বক্তব্যে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান মঞ্জুর কাদের বলেন, ‘আমি আশা করি এই টুর্নামেন্ট অবশ্যই সফল হবে। আমাদের ছেলে-মেয়েরা যখন দিনের পর দিন মাদকাসক্ত হয়ে পড়ছে, ঠিক এই মুহূর্তে এমন উদ্যোগ ফুটবলকে যেমন জনপ্রিয়তা এনে দেবে, তেমনি আমাদের ছেলে-মেয়েরা মাদকাসক্তি থেকে দূরে থাকবে। ’ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমআরেক বিশেষ অতিথি ডা: মাহফুজুর রহমান তার বক্তব্যে বলেন, ‘এটা খুবই ভালো উদ্যোগ। একটা সময় আমাদের দেশে ফুটবল খুবই জনপ্রিয় ছিল। কিন্তু দিনের পর দিন সেই জনপ্রিয়তা হারিয়ে ফেলছে। আশা করি এমন উদ্যোগ ফুটবলে জনপ্রিয়তা আবার ফিরিয়ে আনবে। ’

টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ২০১৬’র ১ জুলাই হলি আর্টিজেন হামলায় নিহত ফারাজ আইয়াজ হোসেন এর নামে। হলি আর্টিজেন হামলায় বন্ধুদের জীবন রক্ষা করতে গিয়ে জঙ্গিদের হাতে নির্মমভাবে নিহত হন ফারাজ আইয়াজ হোসেন। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমদেশের ২০টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ১২ জুলাই থেকে মাঠে গড়িয়েছে আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট। তবে কবে তা শেষ হবে সেই বিষয়টি আয়োজকরা এখনও চুড়ান্ত করতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ১৪ জুলাই ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।