ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

এল ক্লাসিকোতে নেই রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
এল ক্লাসিকোতে নেই রোনালদো ছবি: সংগৃহীত

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে খেলা হচ্ছে না রিয়াল মাদ্রিদের তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। ফলে, এল ক্লাসিকোতে মেসি-নেইমারদের বিপক্ষে দেখা যাচ্ছে না চারবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোকে।

এল ক্লাসিকো মানেই বিশ্ব ফুটবলপ্রেমীদের কাছে অন্য রকম আকর্ষণ। যুক্তরাষ্ট্রের মায়ামি গার্ডেন্সে বাংলাদেশ সময় রোববার সকাল ছয়টায় মুখোমুখি হবে দুই স্প্যানিশ জায়ান্ট।

কিন্তু, ব্যক্তিগত কারণেই রোনালদো মায়ামির এই এল ক্লাসিকোতে খেলছেন না বলে জানিয়েছেন টুর্নামেন্টের আয়োজকরা।

সন্তানসম্ভবা বান্ধবীকে নিয়ে ছুটিতে থাকায় ও স্পন্সর সংক্রান্ত কাজে ব্যস্ত থাকার কারণে দলের প্রথম দুই ম্যাচেও খেলতে পারেননি রোনালদো। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচেই হেরেছে রোনালদো বিহীন রিয়াল। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে টাইব্রেকারে ২-১ ব্যবধানে হারার পর ম্যানচেস্টার সিটির কাছে বিধ্বস্ত হয় ৪-১ গোলে।

এবার এল ক্লাসিকের মতো যুদ্ধে বার্সা-রিয়াল তিনটি ম্যাচে অংশ নেবে। মায়ামির এই ম্যাচের পর স্প্যানিশ সুপার কোপা ডি এস্পানায় মুখোমুখি হবে দুই দল। আগামী মাসেই পরের দুই এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে।

প্রস্তুতিপর্বের এই এল ক্লাসিকোর আগে অস্বস্তিতে আছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তার ওপর এবার পাচ্ছেন না রোনালদোকে। এদিকে, দারুণ ফর্মে বার্সা। নেইমার জাদুতে টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচেই জিতেছে মেসিরা। জুভেন্টাসের বিপক্ষে ২-১ গোলের জয়ের পর ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারায় কাতালানরা। দুই ম্যাচে দলের তিনটি গোলই করেছেন নেইমার।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ২৯ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।