ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বার্সায় ভালো নেই মেসি: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
বার্সায় ভালো নেই মেসি: রোনালদো ছবি: সংগৃহীত

সম্প্রতি লিওনেল মেসিকে নিয়ে কম জল ঘোলা হলো না। না হবারও কারণ নেই। কারণ তিনি যে বর্তমান বিশ্বের সেরা তারকা। তার প্রতিটি কথাই পুরো বিশ্বের কোটি সমর্থকদের নাড়া দেয়। আর সেই কথা যদি হয় মেসি তার প্রিয় ক্লাব বার্সেলোনা ছাড়ছেন।

মাত্রই তো চুক্তি নবায়ন হলো! তাহলে বার্সা ছাড়ার প্রশ্ন উঠছে কেন? আসলে মেসির বার্সা ছাড়ার কোনো কারণ নেই। তবে, মেসির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর মতে, বার্সাতে ভালো নেই মেসি।

রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার রোনালদোর বিশ্বাস সাম্প্রতিক সময়ে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সায় যে সব ঘটনা ঘটে চলছে তাতে মেসি মোটেই সুখী নন।

গ্রীষ্মকালীন দলবদলে এখন পর্যন্ত জেরার্ড দেউলোফিউ এবং নেলসন সেমেদোকে কিনেছে বার্সা। এই দুই খেলোয়াড়ের বাইরে নতুন কোনো সদস্য পাচ্ছে না কাতালান ক্লাবটি। মার্কো ভেরাত্তি, হেক্টর বেল্লেরিন এবং ফিলিপ কৌতনহোকে দলে ভেড়ানোর জন্য চেষ্টা চালিয়ে এখন পর্যন্ত কোনো সফলতার মুখ দেখেনি মেসির ক্লাবটি।

এদিকে বার্সার আরেক তারকা নেইমারকে নিয়ে চলছে নাটকের পর নাটক। পিএসজিতে চলে যেতে চাইছেন নেইমার। মেসি আর সুয়ারেজ তাকে থামিয়ে রেখেছেন। নতুন সদস্য সেমেদোর সঙ্গে অনুশীলনের মাঠে বাক-বিতন্ডায় জড়িয়েছেন নেইমার। সব মিলিয়ে বার্সায় খুব একটা স্বস্তিতে নেই মেসি-এমনটি মনে করেন রোনালদো।

তবে, রোনালদোর ধারণা এমনটা হলেও বার্সা এখন ধীরে ধীরেই দলবদলের দিকে মনোযোগ দিতে পারে। সবচেয়ে প্রার্থিত যে চুক্তি ছিল, সেটি তো হয়েই গেছে কাতালান ক্লাবটির (মেসির চুক্তি)। অনেক দিন ধরে ঝুলতে থাকা মেসির চুক্তি নবায়নের ব্যাপারটা আলোর মুখ দেখেছে। ২০২১ সাল পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন আর্জেন্টাইন তারকা। অবশ্য ২০২১-এর পর চুক্তিটা আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে।

নতুন চুক্তিতে মেসির বেতন হবে সপ্তাহে ৫ লাখ পাউন্ড, আগের চুক্তিতে যা ছিল সপ্তাহে ৩ লাখ ৬৫ হাজার পাউন্ড। বেড়েছে ‘রিলিজ ক্লজ’ও। আগের চুক্তিতে বার্সার আপত্তি গ্রাহ্য না করেও মেসিকে কিনতে কোনো ক্লাবের খরচ হতো ২৫০ মিলিয়ন ইউরো, নতুন চুক্তিতে অঙ্কটা বেড়েছে আরও ৫০ মিলিয়ন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ২৯ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।