ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

এমিরেটস কাপে আর্সেনালের উড়ন্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
এমিরেটস কাপে আর্সেনালের উড়ন্ত জয় ছবি: সংগৃহীত

এমিরেটস কাপের শিরোপাটা নিজেদের দখলে রাখার লক্ষ্যে আর্সেনালের শুরুটা হলো দুর্দান্ত। বেনফিকার বিপক্ষে ৫-২ গোলের জয় পেয়েছে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। জোড়া গোল করেন ইংলিশ ফরোয়ার্ড থিও ওয়ালকট।

এর মধ্য দিয়ে ক্লাব ছাড়ার গুঞ্জনের কেন্দ্রে থাকা আলেক্সিস সানচেজকে ছাড়াই যে আর্সেনাল মানিয়ে নিতে পারে সেটিরই একটি প্রদর্শন হয়ে গেল। প্রথমে বেনফিকাই লিড নেয়।

পর্তুগিজ ক্লাবটিকে এগিয়ে নেন আর্জেন্টাইন মিডফিল্ডার ফ্রাঙ্কো ইমানুয়েল কার্ভি।

হোম ভেন্যু এমিরেটস স্টেডিয়ামে সমতায় ফিরতে খুব একটা সময় নেয়নি স্বাগতিকরা। ২৪ মিনিটে গানারদের ম্যাচে ফেরান ওয়ালকট। আট মিনিট বাদেই আবারো সতীর্থ উদযাপনের মধ্যমণি বনে যান। ৩৯ মিনিটে ম্যাচ জমিয়ে তোলেন বেনফিকার আরেক আর্জেন্টাইন মিডফিল্ডার তোতো স্যালভিও। দর্শকদের আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে ২-২ সমতায় বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের কয়েক মিনিট যেতেই নিজেদের ভুলের খেসারত দেয় বেনফিকা। এবার খলনায়ক কার্ভি-স্যালভিওর স্বদেশী ডিফেন্ডার লিসান্দ্রো লোপেজ। ৫২ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন তিনি। ৬৪ মিনিটে স্কোরলাইন ৪-২ করে গানারদের ম্যাচের নিয়্ন্ত্রণ এনে দেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড অলিভার জিরুদ।

আর ম্যাচে ফিরতে পারেনি ভিজিটররা। উল্টো ৭০ মিনিটে আরেকটি গোল হজম করে তারা। স্কোরশিটে নাম লেখান তরুণ নাইজেরিয়ান ফরোয়ার্ড অ্যালেক্স আইওবি। নির্ধারিত সময় শেষে রোমাঞ্চিত জয়ে শিরোপার সুবাস নিয়ে মাঠ ‍ছাড়ে ইংলিশ ‍জায়ান্টরা।

এদিকে, চার দলের অংশগ্রহণে নবম আসরের উদ্বোধনী দিনের অপর ম্যাচে জার্মানির আরবি লেইপজিগকে ১-০ ব্যবধানে হারিয়েছে সেভিয়া। যাদের বিপক্ষে শেষ ম্যাচে আর্সেনালের শিরোপা নিশ্চিতের মিশন। রোববার (৩০ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টা ২০ মিনিটে খেলা শুরু হবে। সন্ধ্যা ৭টার ম্যাচে লেইপজিগকে মোকাবেলা করবে বেনফিকা।

প্রতি বছর প্রাক মৌসুমে নিজেদের ঝালিয়ে নিতে দুই দিনের টুর্নামেন্টটি আয়োজন করে আসছে আর্সেনাল। ২০০৭ সালে উদ্বোধনী আসর অনুষ্ঠিত হয়। লন্ডন অলিম্পিক ও মাঠ সংস্কারের কারণে যথাক্রমে ২০১২ ও ২০১৬ সালে এ প্রতিযোগিতা হয়নি।

এমিরেটস কাপের নিয়ম অনুযায়ী, প্রতি গোল বাবদ একটি করে পয়েন্ট দেওয়া হয়। এজন্যই শিরোপার কাছাকাছি চলে এসেছে আর্সেনাল। এক ম্যাচ জিতে আট পয়েন্ট (ম্যাচ জয়ের ৩ পয়েন্ট ও পাঁচ গোলে ৫ পয়েন্ট) নিয়ে অবস্থান শীর্ষে। ৪ পয়েন্টে দুইয়ে সেভিয়া।

বাংলাদেশ সময়: ০৩১৬ ঘণ্টা, ৩০ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।