ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারকে হারাতে চায় না লা লিগা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
নেইমারকে হারাতে চায় না লা লিগা নেইমারকে হারাতে চায় না লা লিগা-ছবি:সংগৃহীত

কি হবে নেইমারের ভবিষ্যত? নাকি বার্সেলোনার হয়ে শেষ ম্যাচ খেলে ফেললেন তিনি। মিয়ামিতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় দুরন্ত জয়ের পর ব্রাজিলীয়ান তারকা যে ভাবে দর্শকদের উদ্দেশে হাত নাড়তে নাড়তে মাঠ ছাড়লেন তাতে জল্পনা তুঙ্গে!

প্রাক মৌসুমে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে প্রথম দুই ম্যাচে বার্সার জয়ের নায়ক ছিলেন নেইমার। কিন্তু এ দিন রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে সেরা ছন্দে পাওয়া যায়নি তাকে।

৭৩ মিনিটে নেমারকে তুলেও নেন আর্নেস্টো ভালভার্ডে।  

যদিও ম্যাচের পরে বার্সা কোচ ভালভার্ডে বলেন, ‘নেইমারকে ধরেই আসন্ন মৌসুমের জন্য স্ট্র্যাটেজি তৈরি করছি। ও দলের গুরুত্বপূর্ণ সদস্য। আমার মনে হয় না নেইমার ক্লাব ছাড়বে। ’ 

নেইমারের ক্লাব সতীর্থ জেরার্ড পিকে আবার বলেছেন, ‘নেইমারের মতো ফুটবলারকে শুধু প্যারিস সেন্ট জার্মেই নয়, সব ক্লাবই নিতে চাইবে। ট্রফি না অর্থ কোনটা বেশি গুরুত্বপূর্ণ, সেই সিদ্ধান্ত ওকেই নিতে হবে। ’

স্প্যানিশ সংবাদ মাধ্যম অবশ্য দাবি করছে, পিএসজিতে নেইমারের যোগ দেওয়া এখন শুধু সময়ের ব্যাপার। নতুন তারকাকে স্বাগত জানানোর প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে প্যারিসে। বার্সার কাছে হারের পর রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের মতে পিএসজিতেই যাওয়া উচিত নেইমারের।

এদিকে ২৫ বছর বয়সী এ তারকার বার্সা ছাড়ার জল্পনায় আতঙ্কিত হয়ে পড়ছেন লা লিগা প্রধান হাভিয়ার তেবাসও। পিএসজি এর বিরুদ্ধে তিনি অভিযোগ করেছে উয়েফায়। তিনি বলেন, ‘যে ভাবে রেকর্ড অর্থে নেইমারকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছে পিএসজি, তা মেনে নেওয়া যায় না। বার্সার মতো অন্য ক্লাবগুলোও ক্ষতিগ্রস্ত হবে ভবিষ্যতে। আকর্ষণ কমবে লা লিগার। এই ভাবে ফুটবলার কেনা-বেচা বন্ধ করার জন্য উয়েফার কড়া হওয়া উচিত। ’

ক’দিন আগেই নেইমারের সঙ্গে নতুন চুক্তিতে যায় বার্সা। যেখানে তার বাই আউট ক্লজ দাঁড়ায় ২২২ মিলিয়ন ইউরোর মতো কঠিন অঙ্ক। তবে এই অর্থেই কিনা নেইমারকে দলে ভেড়াতে রাজি পিএসজি।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ৩১ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।