ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

পিএসজি মেডিকেলের জন্য কাতার যাচ্ছেন না নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
পিএসজি মেডিকেলের জন্য কাতার যাচ্ছেন না নেইমার ছবি: সংগৃহীত

বার্সেলোনা সমর্থকদের জন্য স্বস্তির খবর, পিএসজির মেডিকেল করতে নেইমারের কাতারে যাওয়ার গুঞ্জন সত্য নয়! চীন থেকে সরাসরি স্পেনে ফিরে আসবেন ব্রাজিলিয়ান আইকন। বুধবার (২ আগস্ট) সতীর্থদের সঙ্গে যোগ দেবেন বার্সার টেনিং সেশনে।

ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’ এমন খবরই প্রকাশ করেছে। তাদের প্রকাশিত রিপোর্টের দাবি, দোহায় নেমে ফ্রেঞ্জ জায়ান্টদের সঙ্গে নেইমারের মেডিকেল সম্পন্ন করার বিষয়টি ঠিক নয়।

এর পরিবর্তে সাংহাই থেকে বার্সেলোনায় ফিরে টিমের সঙ্গে যোগ দেবেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড।

যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুমের সফল প্রস্তুতি শেষে নেইমার ছাড়া সবাই বার্সায় ফিরে এসেছেন। মায়ামিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (আইসিসি) নিজেদের শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে শিরোপা উদযাপন করে কাতালানরা।

সেখান থেকে ব্যক্তিগত জেট বিমানে চড়ে প্রচারমূলক সফরে চীনে পা রাখেন নেইমার। বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হয় কাতারে পিএসজির মালিকের সঙ্গে আলোচনা করে চুক্তিতে সই করতে পারেন বার্সা তারকা এবং সেখানেই মেডিকেল সম্পন্ন হবে।  নেইমার কি বার্সায় ফিরবেন?

অবশ্য গোল ডট কম এও বলছে, হাল ছাড়ছে না পিএসজি। সূত্রমতে, নেইমারকে দোহায় নামানোর ব্যাপারে তারা আশাবাদী। তবে খুব সতর্কভাবে এগোতে চায়। দীর্ঘদিনের টার্গেটকে পেতে কোনোরকম ভুল করতে চায় না তারা।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ (ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে যেতে চাইলে এ পরিমাণ অর্থ দিতে হবে) দিয়ে হলেও নেইমারকে পেতে মরিয়া পিএসজি। অন্যদিকে, দলের অন্যতম সেরা তারকাতে ধরে রাখতে চেষ্টার কমতি নেই বার্সা শিবিরে। এ নিয়ে সরগরম ফুটবলপাড়া।

সাম্প্রতিক সময়জুড়ে নেইমারের ট্রান্সফার ইস্যুটি গোটা ফুটবল বিশ্বেই আলোড়ন তোলে। সবার মুখে মুখে আলোচনা, লোভনীয় প্রস্তাবে প্যারিসে উড়াল দেবেন নাকি ন্যু ক্যাম্পে থেকে যাবেন। এ নিয়ে স্বয়ং বার্সার ড্রেসিংরুমও অস্বস্তিতে। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজও এ ব্যাপারে নেইমারকে বুঝিয়েছেন।

একটি কথা না বললেই নয়, নেইমার নিজের মুখ থেকে কখনোই বলেননি যে বার্সা ছেড়ে চলে যাবেন। গত বছরই নতুন চুক্তির সই করেছিলেন। যার মেয়াদ শেষ হবে ২০২১ সালে। কিন্তু পিএসজির অতি আগ্রহে সব হিসাবনিকাশ উল্টে যেতে কতক্ষণ! তার ফ্রান্সে থিতু হওয়ার সম্ভাবনা নিয়ে এরকম গুঞ্জনই তো তার প্রমাণ। তবে দিন শেষে চূড়ান্ত সিদ্ধান্তটা নেইমারের হাতে। সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ১ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।