ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ম্যানইউকে ফুটবলার সহ জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
ম্যানইউকে ফুটবলার সহ জরিমানা ফিল জোন্স ও ডেলে ব্লাইন্ড-ছবি:সংগৃহীত

গত ইউরোপা লিগের ফাইনালে ডোপ পরীক্ষায় সহযোগিতা না করায় জরিমানা করা হলো ম্যানচেস্টার ইউনাইটেডের দুই ফুটবলার ফিল জোন্স ও ডেলে ব্লাইন্ডকে। সেই সঙ্গে খেলোয়াড়দের ঠিক মতো পরিচালনা করতে ব্যর্থ হওয়া খোদ ক্লাবটিকেও জরিমানা করেছে উয়েফা।

স্টোকহোমে আয়াক্স আমস্টারডামের বিপক্ষে ২-০ গোলে জিতে শিরোপা নিশ্চিত করেছিলো ম্যানইউ। তবে জোন্স ডোপিং অফিসারকে সহযোগিতা না করার পাশাপাশি অপমান করেন।

ফলে দলের পরবর্তী দুটি ইউরোপিয়ান ম্যাচে নিষিদ্ধ হয়েছেন তিনি। এছাড়া ৫ হাজার ইউরো জরিমানা হয়েছে।

আগামী ৮ আগস্ট রিয়াল মাদ্রিদের বিপক্ষে উয়েফা সুপার কাপে লড়বে ইংলিশ জায়ান্টরা। এ ম্যাচে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা জয়ী দল অংশগ্রহণ করে থাকে।

এদিকে রেড ডেভিলসদের ১০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে এক বিবৃতিতে বলা হয়েছে, দলকে তার খেলোয়াড়দের ডোপিংয়ে ব্যাপারে দায়িত্ব নিতে হয়। তবে ম্যানইউ এমনটি করতে ব্যর্থ হয়েছে।

গত ফাইনালের ম্যাচে জোন্স ও ব্লাইন্ড মূল একাদশে ছিলেন। খেলায় পল পগবা ও হেনরিখ মাখিতারানের গোলে জয় নিশ্চিত হয়। ফলে প্রিমিয়ার লিগে সেরা চারে না থাকলেও আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্যতা অর্জন করে হোসে মরিনহোর শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ০১ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।