ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

‘এই বিশ্বাসঘাতককে ধরিয়ে দিন’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
‘এই বিশ্বাসঘাতককে ধরিয়ে দিন’ ছবি: সংগৃহীত

টক অব দ্য ফুটবল বার্সেলোনা ছেড়ে নেইমারের পিএসজিতে যোগ দেওয়া। ২০১৩ সালে সান্তোস থেকে বার্সায় পাড়ি জমান নেইমার। কিন্তু ন্যু ক্যাম্পে সবসময়ই লিওনেল মেসির ছায়া হয়ে ছিলেন। ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে পিএসজিতে নাম লেখানোর পেছনে এটি অন্যতম কারণ।

মেসির ছায়া থেকে বের হয়ে পিএসজিতে নাম লিখিয়ে বার্সা সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হচ্ছে ব্রাজিলের তারকা আইকন নেইমারকে। তার দলবদলের এই ‘নাটক’ এতদিন সহ্য করার পর কাতালান ভক্তদের ধৈর্যের বাঁধটা ভেঙেই গেছে! কাতালান শহরটি ভরে গেছে নেইমারের সমালোচকদের ভিড়ে।

বিষয়টি মেনে নিতে পারছেন না বার্সা ভক্তরা। দেয়ালে দেয়ালে পোস্টার সাটা হয়েছে। নেইমারের ছবির পাশাপাশি তাতে লেখা ‘বিশ্বাসঘাতক’ ‘ভাড়াটে ফুটবলার’। সেখানে আরও লেখা ছিল, ‘স্বার্থপর নেইমারের চলে যাওয়াই উচিৎ। বার্সেলোনা ওইসব ফুটবলারদের দল যারা এই ক্লাবের জার্সিকে ভালোবাসে। ’..চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে পিএসজিকে ৬-১ গোলে হারিয়ে বার্সা অবিশ্বাস্য এক প্রত্যাবর্তনের গল্প লিখেছিল। প্রথম লেগে ৪-০তে হেরে বসা বার্সা দ্বিতীয় লেগে ৬-১ গোলে জিতে বিশ্ব ফুটবলকে নাড়িয়ে দেয়। দ্বিতীয় লেগে মেসি ৫০ মিনিটের মাথায় দলের তৃতীয় গোলটি করেন। শেষ ৭ মিনিটে বার্সা যে তিন গোল করেছিল, তার দুটিই ছিল নেইমারের। ম্যাচের গতিপথ পাল্টে দেওয়া শেষ গোলটিতেও ছিল তার অ্যাসিস্ট। অথচ, সতীর্থরা ম্যাচ শেষে মেসিকে কাঁধে নিয়েছিল, নেইমারকে নয়। হয়তো সেই ম্যাচের পরই নেইমার ভেবে রেখেছিলেন আর মেসির ছায়া হয়ে নয়, বিশ্বসেরা হতে হলে মেসিময় বার্সা ছাড়তে হবে!

বার্সার রাস্তায় শোভা পাওয়া পোস্টারে আরও লেখা ‘এই বিশ্বাসঘাতককেই আমরা খুঁজছি!’ ল্যাম্পপোস্টে, দেয়ালের পোস্টারে নেইমারের ছবির নিচে লেখা, ‘একে ধরিয়ে দিন: বিশ্বাসঘাতক ও ভাড়াটে সৈনিক। বার্সেলোনায় এদের জায়গা নেই। ’ যেই ভক্তরা মেসির অনুপস্থিতিতে নেইমারের উপর ভরসা রাখতো সেই ভক্তরাও মুখ ফিরিয়ে নিচ্ছেন প্রিয় তারকার দিক থেকে! এমনকি বার্সার বিলবোর্ড-পোস্টার থেকেও সরিয়ে দেওয়া হচ্ছে নেইমারের ছবি। .এবার ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাবের প্রধান খেলোয়াড় হতে চোখ রাখছেন পেলের উত্তরসূরি। বার্সার সতীর্থদের ‘গুডবাই’ বলে দিয়েছেন নেইমার। পিএসজিতে নিঃসন্দেহে টিমের সেরা তারকা হবেন তিনি এবং ক্লাবের লক্ষ্যমূলেও থাকবেন কেন্দ্রবিন্দুতে। শুধুমাত্র মেসির ছায়া হয়ে ছিলেন তা নয়, রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর পেছনেও থাকতে হচ্ছিল নেইমারকে। ২০১৫ ফিফা ব্যালন ডি’অরে মেসি-রোনালদোর পর তৃতীয় স্থানে ছিলেন। পিএসজিতে থেকেই আগামীতে স্বপ্নের ব্যালন ডি’অর (বর্ষসেরা খেলোয়াড়ের স্বীকৃতি) জিততে চান নেইমার।

এবার পিএসজির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করবেন রিও অলিম্পিক হিরো। সম্ভাব্য বাৎসরিক পারিশ্রমিক ৩০ মিলিয়ন ইউরো। ট্যাক্স দেওয়ার পরও বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৮৬ কোটি ৭৩ লক্ষ ৮২ হাজার ৮৮২ টাকা!

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, ০৩ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।