ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

পিএসজি’র সঙ্গে চুক্তিটা সেরেই ফেললেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৭
পিএসজি’র সঙ্গে চুক্তিটা সেরেই ফেললেন নেইমার নেইমার

প্যারিস সেন্ট জার্মিইন এর সঙ্গে চুক্তিটা করেই ফেললো রেকর্ড গড়ে দলবদল করা ব্রাজিলিয়ান ফুটবলের পোস্টার বয় নেইমার। আর এই চুক্তি সাক্ষরকে স্বপ্নের এবং ঐতিহাসিক বলে মন্তব্য করেছে পিএসজি।

ক্লাবটি বলছে, তাদের সঙ্গে করা ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান ফুটবল বিস্ময়ের যে চুক্তিটা সম্পন্ন হয়েছে তার মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফির এই দলবদলে ক্লাব থেকে প্রতি সপ্তাহের বেতন হিসেবে নেইমার পাবেন সাড়ে পাঁচ লাখ ইউরো বা ছয় লাখ ৫৩ হাজার ইউএস ডলার।

পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খলিফা এই চুক্তিকে আস্থা রাখা ভক্তদের জন্য বিশ্বাসের পুরস্কার হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, আজ এমন একটা দিন, যা আমরা আমাদের ভক্তদের জন্য উপহার হিসেবে উল্লেখ করতে পারি। কারণ আজ আমরা তাদের জন্য নেইমার জুনিয়রকে নিয়ে আসতে যাচ্ছি, যে পিএসজি’র হয়ে ভক্তদের আনন্দ দেবে। যে স্বপ্ন তারা এতোদিন দেখেছিল, আজ তার শুরু হতে যাচ্ছে।

তিনি বলেন, ভক্তদের সমর্থন পেলে আমরা নিশ্চয়ই এবার আমাদের মহান স্বপ্নপূরণ করতে পারবো।

আর নতুন ক্লাবের মাধ্যমে পাঠানো বিবৃতিতে নেইমার বলেন, আমি প্যারিস জায়ান্টদের কিছু ট্রফি উপহার দিতে চাই। আমি সত্যিই খুশি ও আপ্লুত পিএসজিতে আসতে পেরে।

তিনি বলেন, যখন আমি ইউরোপে আসি তখন থেকেই আমি আমার ক্লাব নিয়ে উচ্চভিলাষী স্বপ্ন দেখেছি। আমি আমার ক্লাবকে সব সময় প্রতিযোগিতামূলক চ্যালেঞ্জের মুখোমুখি করতে চেয়েছি। আর সেটা কতোটুকু পারলাম এটা প্রমান এখন আমার জন্য বড় চ্যালেঞ্জ।

নেইমার আরও বলেন, নতুন ক্লাবের চ্যালেঞ্জ গ্রহণের আগ্রহ, উচ্চভিলাষ ও টিম সঙ্গীত আমাকে অনুপ্রাণিত করেছে। এখন আমার উচিত তাদের শিরোপা জয়ে সাহায্য করা এবং ভক্তদের স্বপ্নপূরণ করা। আজ থেকে আমি আমার নতুন ক্লাবের টিম স্পিরিট নতুন উচ্চতায় নিয়ে যেতে, ক্লাবের জন্য নতুন দিগন্ত উন্মোচন করতে এবং বিশ্বজুড়ে লাখ লাখ সমর্থক ও ভক্তদের সুখি করতে সবকিছু করার চেষ্টা করবো।

যদিও কাতালান ক্লাব বার্সালোনা এবং স্পেনের লা লিগা উভয়েই প্রশ্ন তুলেছেন নেইমারের এই দলবদল নিয়ে। তারা বলছে রেকর্ড এই দলবদল ইউরোপিয়ান ফুটবলের নৈতিক পতনে উৎসাহিত করবে। তাই তারা বিষয়টি নিয়ে ইউইএফএ’র স্মরণাপন্ন হতে পারে।

নেইমার ভক্তরা বলছেন, বার্সার বারো বছরের আর্জেন্টাইন তারকা মেসির ছায়া থেকে পালাতেই নেইমারের এই দলবদল। এবার হয়তো সে ইউরোপের বড় তারকা হয়ে প্রস্ফুটিত হবেন। নিজেকে প্রমাণ করবেন ফরাসি লীগের এক বড় তারকা হিসেবে।

এদিকে পিএসজি ক্লাব শুক্রবার প্যারিস সময় দুপুর সাড়ে বারোটায় চুক্তি স্বাক্ষর উপলক্ষে এক সংবাদ সম্মেলন করবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ০৮০৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৭
আরএম/এমএইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।