ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

১০ হাজার ইউরোও দান করেননি ২৬০ ভিআইপি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৭
১০ হাজার ইউরোও দান করেননি ২৬০ ভিআইপি ছবি: সংগৃহীত

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সাথে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির নবায়নকৃত চুক্তি ২০২১ সাল পর্যন্ত। নতুন চুক্তিতে মেসির বেতন সপ্তাহে ৫ লাখ পাউন্ড, বেড়েছে ‘রিলিজ ক্লজ’ও। অথচ বিশ্বের সেরা এই ধনী তারকার বিয়েতে উপহার হিসেবে কত টাকা উঠেছে জানার পর অবাক হতে হচ্ছে!

আর্জেন্টিনার রোজারিওতে গ্রহের সেরা ফুটবলারের বিয়ে উপলক্ষে তারকার মেলা বসেছিল। বিয়েতে অতিথিদের উপহার না দিতে অনুরোধ করেছিলেন মেসি-রোকুজ্জো।

অতিথিদের অনুরোধ করেছেন ‘লিও মেসি ফাউন্ডেশনে’ উপহারের অর্থ দান করতে। বিশ্বজুড়ে সুবিধাবঞ্চিত শিশুদের পড়ালেখা, স্বাস্থ্য ও খেলাধুলা নিয়ে কাজ করছে ‘লিও মেসি ফাউন্ডেশন’।

পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা বিয়ের অনুষ্ঠান শেষে বেঁচে যাওয়া খাবার অপচয় হতে দেননি। সেগুলো দাতব্য প্রতিষ্ঠানে দান করে দেন আর্জেন্টাইন দলপতি, পেয়েছিলেন বাহবা।

বিশ্ব ফুটবলের নক্ষত্ররা ছাড়াও মেসির বিয়ের সাক্ষী থাকতে উপস্থিত ছিলেন বিভিন্ন জগতের তারকারা। মোট ২৬০ জন অতিথি নিমন্ত্রিত ছিলেন এই বিয়ের আসরে। এই অনুষ্ঠান গোটা বিশ্বের সামনে তুলে ধরতে আন্তর্জাতিক ১৫৫ জন সংবাদিককে ‘অ্যাক্রিডিটেশন’ কার্ড দেওয়া হয়েছিল। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন তারকারা যোগ দেন এ বিয়ের অনুষ্ঠানে। তাদের আপ্যায়ন করতে রোজারিওর সিটি সেন্টারে আয়োজন করা হয়েছিল স্থানীয় বিভিন্ন বিখ্যাত ও নামি দামি খাবারের। আয়োজন করা হয় রাজকীয় ভোজের।

অথচ ২৬০ জন ভিআইপি অতিথির দান করা অর্থের পরিমান মাত্র ৯ হাজার ৫৬২ ইউরো! যেখানে মেসির ক্লাব সতীর্থ জেরার্ড পিকে আর শাকিরা তাদের বিয়ের রাতে শুধুমাত্র ক্যাসিনোতেই ১১ হাজার ইউরো খরচ করেছিলেন।

মেসির বিয়েতে যোগ দিতে তারকারা আসেন ব্যক্তিগত বিমানে। আর্জেন্টিনার রোজারিওর সিটি সেন্টার ক্যাসিনোকে সাড়ে চারশ পুলিশ, গোয়েন্দা কর্মকর্তা নজিরবিহীন নিরাপত্তা দেয়। ৭০ জন হেয়ারস্টাইলিস্ট ছিলেন অতিথিদের সাজ পোশাক সামলাতে। মেসির বিয়েকে বলা হচ্ছিল ‘শতাব্দীর সেরা বিয়ে’। কিন্তু, বিয়ের উপহার বাবদ তহবিলে যে অর্থ উঠেছে তাতে সমালোচনা না করে কেউ থাকতে পারছেন না।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ০৪ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।