ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ফিগোর সঙ্গে তুলনায় ক্ষুব্ধ নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
ফিগোর সঙ্গে তুলনায় ক্ষুব্ধ নেইমার ছবি: সংগৃহীত

ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়া নিয়ে অনেকেই নেইমারের সঙ্গে লুইস ফিগোর তুলনা করেন। এ নিয়ে রীতিমতো ক্ষুব্ধ প্রতিক্রিয়াই ব্যক্ত করেছেন ব্রাজিলিয়ান আইকন। একই সঙ্গে জোর দিয়ে বলেছেন, প্যারিসের ক্লাবটিতে টাকার জন্য যাননি।

খেলোয়াড়ী জীবনে বার্সায় পাঁচ মৌসুম (১৯৯৫-২০০০) কাটিয়ে চিরপ্রতিদ্বদ্বী রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে সে সময়ের দলবদলে আলোড়ন তুলেছিলেন পর্তুগিজ গ্রেট ফিগো। এর জেরে তাকে ‘বিশ্বাসঘাতক’ বলে ক্ষোভ প্রকাশ করেন কাতালান সমর্থকরা।

পিএসজির ২২২ মিলিয়ন ইউরোর নেইমার ন্যু ক্যাম্পে খেলতে আসলে তাকেও যে দুয়োধ্বনি শুনতে হবে বলার অপেক্ষা রাখে না! ‘এই বিশ্বাসঘাতককে ধরিয়ে দিন’

ইতোমধ্যেই নেইমারকে ‘বিশ্বাসঘাতক’ বলে পোস্টার শোভা পেয়েছে বার্সেলোনায়। তার জার্সি পোড়ানোর প্রকাশিত ভিডিওতে বোঝা যায়, পিএসজিতে যাওয়া নিয়ে কতটা ক্ষেপেছে বার্সা সমর্থকরা।

কিন্তু নেইমার এ নিয়ে মোটেও অনুতপ্ত নন। পেশাদার ফুটবলার হিসেবে নতুন চ্যালেঞ্জ নিতেই তার পিএসজিকে আগমন। ট্রান্সফার ইস্যুতে ফিগোর সঙ্গে তার তুলনারও কোনো মানে খুঁজে পাচ্ছেন না ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড।

এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আমি খারাপ কিছু করিনি। আমি এই বিষয়ে দুঃখিত যে কিছু সমর্থক তা ভাবছে। আশা করি এটা ভক্তদের একটা সংখ্যালঘু অংশ হবে। ভক্তদের জন্য কখনোই আমার সম্মানের ঘাটতি ছিল না। আমি মনে করি প্রত্যেকটি খেলোয়াড়কেই একটি ক্লাবে থাকা না থাকার অনুমতি দেওয়া উচিৎ। আপনি একটি ক্লাবে থেকে যেতে বাধ্য নন। ’

‘আবারও বলছি, কারো প্রতি আমার সম্মানে অভাব ছিল না। ভক্তদের, খেলোয়াড়দের ও বার্সেলোনা ক্লাবকে আমি ধন্যবাদ জানাতে চাই। ’-যোগ করেন নেইমার।

পিএসজিতে বছরে ৩০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাবেন নেইমার। যা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়েও বেশি। দাবি ওঠে, লোভনীয় প্রস্তাবে অনুপ্রাণিত হয়েই বার্সা ছেড়েছেন পেলের উত্তরসূরি।

কিন্তু অার্থিকভাবে লাভবান হতে পিএসজিতে আসেননি বলে জোর গলায় বলছেন নেইমার, ‘এই মানুষগুলো আমার ব্যক্তিগত জীবন নিয়ে কিছুই জানে না। আমি কখনোই অর্থ দ্বারা প্রভাবিত নই। আমি পরিবারের সঙ্গে আমার সুখের চিন্তাটাই করি। যদি অর্থের পেছনে ছুটতাম হয়তো অন্য কোথাও থাকতে পারতাম। এটা ভেবে কষ্ট হচ্ছে যে কিছু মানুষ এটিই ভাবছে। ’

এসব অভিযোগকে ভিত্তিহীন উল্লেখ করে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির কণ্ঠেও একই সুর, ‘কিছু মানুষ অর্থের কথা বলছে, যেটি মোটেও সত্য নয়। নেইমার এখানে এসেছে অনুপ্রেরণার জন্য এবং আমাদের পরিকল্পনার ওপর তার বিশ্বাস আছে। যদি সে অর্থের জন্যই আসতো, অন্য ক্লাবে আরও বেশি পেত। ’

‘সে একটি লক্ষ্য নিয়ে এসেছে। সে ফুটবল ভালোবাসে, চ্যালেঞ্জ নিতে ভালোবাসে। সত্যি বলতে, এটা তার ও আমাদের জন্য খুবই ইতিবাচক দিক। আমরা জানি এটি একটি সেরা মুহূর্ত। এটা আশ্চর্যজনক। আমরা একটি দীর্ঘ সময়ের জন্য এটি সম্পর্কে কথা বলতে যাচ্ছি। নেইমার ট্রফি জিততে চায়, এই ক্লাবটিতে নতুন ইতিহাস লিখতে চায়। এখানে আসার জন্য তোমাকে আবারো ধন্যবাদ। ’-যোগ করেন পিএসজি প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ৫ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।