ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

পিএসজিতে নেইমারের পাঁচ চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
পিএসজিতে নেইমারের পাঁচ চ্যালেঞ্জ পিএসজিতে নেইমারের পাঁচ চ্যালেঞ্জ-ছবি:সংগৃহীত

ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইতে পাড়ি জমিয়েছেন নেইমার। যেখানে ব্রাজিলিয়ান সুপারস্টারকে দলে ভেড়াতে ফ্রেঞ্চ জায়ান্টদের খরচ করতে হয় রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো। আর নতুন এই চুক্তির ফলে দলটি নিজেদের বিশ্বের সেরা দলে পরিণত করতে চায়।

লিগ ওয়ানে একটা সময় পিএসজির সাফল্য বলতে তেমন কিছুই ছিল না। তবে কাতারের মালিকানায় পুরোই বদলে গেছে প্যারিসের দলটি।

এই দলে অর্থ, আভিজাত্য সবই আছে। যার কারণে গত কয়েক বছর ইউরোপে দাপট দেখিয়েছে তারা। তবে সেরাদের সেরা হতেই দলে নতুন সংযোজন নেইমার। আর এই দলটির হয়ে নেইমারের জন্য অপেক্ষা করছে বেশ কয়েকটি চ্যালেঞ্জ।

স্প্যানিশ পত্রিকা মার্কা পিএসজিতে নেইমারের পাঁচটি বড় চ্যালেঞ্জ দেখছে-

.    বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে চাপে থাকবেন: ২২২ মিলিয়ন ইউরো তাকে সব সময় ভাবাতে পারে। তবে শিরোপা, গোল ও পারফরম্যান্সই তার এমন সমস্যা দূর করবে।

.    বড় ক্লাবকে নেতৃত্ব দেওয়া: নেইমারের হাতে হয়তো ‍অধিনায়কের আর্মব্যান্ড থাকবে না। তবে দলের মূল স্ট্রাইকার হিসেবে তিনি এখানে এসেছেন। ফলে দলকে সামনে থেকে নেতৃত্বের একটি ব্যাপার থাকবে।

.    লিগ ওয়ানে বিস্ময়কে দূরে ঠেলতে হবে: টানা চার মৌসুম লিগ ওয়ানের শিরোপা জিতেছে পিএসজি। তবে গতবার বিস্ময় জাগিয়ে মোনাকো ট্রফি ভাগিয়ে নেয়। নেইমারকে বিস্ময়কর সেই দলটিকে দূরে ঠেলে রাখতে হবে।

.    চ্যাম্পিয়ন্স লিগ: ইউরোপে বড় দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করলেও চ্যাম্পিয়ন্স লিগে এখনও তেমন কোনো সাফল্য নেই পিএসজির। তাই ইউরোপ সেরা হতে নেইমারের ওপর চাপ থাকবে।

.    ব্যালন ডি’অর: ফুটবলারদের ব্যক্তিগত সবচেয়ে বড় পুরস্কারের নাম ব্যালন ডি’অর। তবে বার্সায় লিওনেল মেসির ছায়ায় থেকে এই পুরস্কারটি পাওয়া হয়নি নেইমারের। তবে এখন যেহেতু মেসির ছায়ায় নেই, তাই সেরাদের সেরা হওয়ার চাপ থাকবে নেইমারের ওপর।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ০৫ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।