ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ফাইনালে শান্তিনগর-ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
ফাইনালে শান্তিনগর-ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ছবি: সংগৃহীত

প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট-২০১৭ এর ফাইনালে উঠেছে ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও শান্তিনগর ফুটবল ক্লাব। সেমিতে হেরে বিদায় নেয় উত্তরার আজমপুর ফুটবল ক্লাব এবং বিকেএসপি।

শনিবার (০৫ আগস্ট) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে উত্তরার আজমপুর ফুটবল ক্লাবকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র। আর দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের দলকে (বিকেএসপি) ১-০ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় শান্তিনগর ক্লাব।

 

১৩ আগস্ট একই মাঠে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ১ লাখ ও রানার্স-আপ দল ৫০ হাজার টাকা প্রাইজমানি পাবে।

শনিবার ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও আজমপুর ফুটবল ক্লাবের মধ্যকার সেমিফাইনালের নির্ধারিত সময়ের খেলায় কেউ গোল করতে পারেনি। গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচ। এরপর সমতা ভাঙার জন্য ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে আজমপুর ক্লাবকে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র।

এদিকে দ্বিতীয় সেমিফাইনালে শক্তিশালী বিকেএসপি দলের বিপক্ষে ১-০ গোলে দারুণ জয়ে ফাইনালে ওঠে শান্তিনগর ক্লাব। ম্যাচের ২২ মিনিটে শান্তিনগরের সাদেক হোসেন গোল করে এগিয়ে নেন দলকে। তার এই গোলটিই শেষ পর্যন্ত ক্লাবকে ফাইনালের টিকিট পাইয়ে দেয়।

প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) অনূর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে জুলাই মাসের ২৭ তারিখ শুরু হয় এই টুর্নামেন্ট। প্রথম আসরে ১২টি দল অংশ নেয়।

প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্টে যেসব দল অংশ নিয়েছে:
‘ক’ গ্রুপে-টাঙ্গাইল ফুটবল একাডেমি, ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও আছাদুজ্জামান ফুটবল একাডেমি।  
‘খ’ গ্রুপে-মনসুর স্পোর্টিং ক্লাব, শান্তিনগর ক্লাব ও আরাফ স্পোর্টিং ক্লাব।  
‘গ’ গ্রুপে-আজমপুর ফুটবল ক্লাব উত্তরা, মীর হাজীরবাগ স্পোর্টিং ক্লাব ও বাফুফে অ-১৬ একাদশ।
‘ঘ’ গ্রুপে-বিকেএসপি, রেইনবো অ্যাথলেটিক ক্লাব ও নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ০৫ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।