ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারের পর বেলকে নিয়ে জমছে নাটক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
নেইমারের পর বেলকে নিয়ে জমছে নাটক ছবি: সংগৃহীত

দিন দিন জমে উঠছে আন্তর্জাতিক ফুটবলে দলবদলের বাজার। ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় নাম লেখান ব্রাজিলের আইকন নেইমার। অনেক নাটকের পর যোগ দিয়েছেন পিএসজিতে। এবার স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেলকে নিয়ে বিশ্ব ফুটবলে শুরু হয়েছে আরেক নাটকের।

২০১৩ সালে রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লস ব্লাঙ্কসে যোগ দিয়েছিলেন বেল। তার প্রথম মৌসুমেই রিয়াল ১০ম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছিল।

২০১৬ সালে ইউরোপের বর্ষসেরা ফুটবলার পুরস্কারের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন রিয়াল তারকা বেল। ইংলিশ ক্লাব টটেনহামের সাবেক এই তারকা ফুটবলারকে নিয়ে নতুন গুঞ্জন, ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছেন তিনি।

এরই মধ্যে নাকি রিয়াল ছাড়ার হুমকি দিয়েছেন এই তারকা। ফলে, নেইমারের পর বেলকে নিয়ে কানাকানি বাড়ছেই। মাদ্রিদে তাকে যদি সঠিক মূল্যায়ন করা না হয় তাহলে লা লিগা ছেড়ে তিনি ইংলিশ লিগে যোগ দেবেন বলে হুমকি দিয়ে রেখেছেন বিশ্বের অন্যতম এই সেরা তারকা।

গত মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতিয়েছেন বেল। আর নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো ইউরোয় খেলতে নেমে ওয়েলসকে সেমি-ফাইনালে তুলতে দেশকে সামনে থেকে নেতৃত্ব দেন এই ফরোয়ার্ড।

ফ্রেঞ্চ দৈনিক ‘এল’ইকুইপ’ এর বরাত দিয়ে ‘গোল ডট কম’ বলছে, ফরাসি স্ট্রাইকার কাইলিয়ান এমবাপ্পের খেলায় মুগ্ধ রিয়াল কোচ জিনেদিন জিদান। স্বদেশী উঠতি তারকাকে পেতে লস ব্লাঙ্কসদের ‘বিবিসি’ ত্রয়ী বেল-বেনজেমা-রোনালদোর মধ্যে একজনকে ছেড়ে দিতেও নাকি ইচ্ছুক ফ্রেঞ্চ কিংবদন্তি। তবে, রোনালদোকে হাতছাড়া করার কোনো পরিকল্পনা তাদের নেই। বেনজেমাও তাদের অটোমেটিক চয়েজ।

ফলে, বেলের প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তনের গুঞ্জন চলছেই। রোনালদোর সাবেক ক্লাব ম্যানইউকে ঘিরেই আলোচনায় সরব ট্রান্সফার মার্কেট। ২০১৩ সালে টটেনহাম ছেড়ে সে সময়ের ট্রান্সফার ফি’র রেকর্ড গড়ে রিয়ালে পাড়ি জমান বেল। চার মৌসুমে তিনবার জিতেছেন ইউরোপ শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়নস লিগের শিরোপা। ২০১৬-১৭ মৌসুমে দীর্ঘ অপেক্ষার পর লা লিগার স্বাদ পেয়েছেন ২৭ বছর বয়সী এ উইঙ্গার।

স্প্যানিশ জায়ান্টদের হয়ে এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৫০ ম্যাচে ৬৭টি গোল করেছেন বেল। এর মধ্যে ১০০ লিগ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৫৪ বার।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ০৬ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।