ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বার্সার রবার্তোকে ম্যানইউতে চান মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
বার্সার রবার্তোকে ম্যানইউতে চান মরিনহো ছবি: সংগৃহীত

গত মার্চে বার্সেলোনার পিএসজি বধের ঐতিহাসির ম্যাচে রূপকথার পূর্ণতা দিয়েছিলেন কে মনে আছে? সার্জি রবার্তো। অন্তিম মুহূর্তে নেইমারের দর্শনীয় পাসে পায়ের আলতো টোকায় বল জালে জড়িয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছিলেন। তাকেই দলে ভেড়াতে তৎপর ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড।

চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের (শেষ ষোলো) ম্যাচটিতে প্রথম লেগে ৪-০ গোলে পিছিয়ে থেকেও অভাবনীয় প্রত্যাবর্তনের দৃষ্টান্ত স্থাপন করে বার্সা। ফিরতি পর্বের ম্যাচটিতে ৬-১ গোলের নাটকীয় জয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসে মাতে গোটা ন্যু ক্যাম্প।

শেষ আট মিনিটে তিনটি গোলের কারিগর (দু’টি করেছেন ও রবার্তোকে দিয়ে শেষটি করিয়েছেন) নেইমার এখন আর কাতালানদের কেউ নন।

কোচ হোসে মরিনহোর পছন্দ একাধিক পজিশনে খেলতে সক্ষম রবার্তোকে পেতে নাকি ৪০ মিলিয়ন ইউরো বিড করেছে ম্যানইউ। ২৫ বছর বয়সী স্প্যানিয়ার্ড ফুলব্যাক ও মিডফিল্ডার পজিশনে মানিয়ে নিতে পারেন। কিন্তু প্রতিভাবান এ খেলোয়াড়কে এতো সহজে ছাড়বে না বার্সা।

রেড ডেভিলসদের তারা সাফ জানিয়ে দিয়েছে রবার্তো ‘নট ফর সেল’। বর্তমান দলবদলের বাজারে আর যাই হোক ৪০ মিলিয়ন ইউরোর প্রস্তাবে কাতালানদের সাড়া না দেওয়াটাই যৌক্তিক। ক’দিন আগেই যে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর অবিশ্বাস্য ‍চুক্তিতে বার্সা অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে পাড়ি জমিয়েছেন নেইমার।

ট্রান্সফার উইন্ডোর শেষদিকে এসে ব্রাজিলিয়ান আইকনকে হারানোর ধাক্কা সামলে তার যোগ্য উত্তরসূরির খোঁজে ব্যস্ত সময় পার করছে স্প্যানিশ পরাশক্তিরা। রবার্তোর মতো প্রতিশ্রুতিশীল কাউকে নিশ্চয়ই ছাড়তে চাইবে না তারা। ইউনাইটেড অাকর্ষণীয় অঙ্কের বিড করবে কি না সেটিই এখন দেখার বিষয়!

বার্সার একাডেমিতে বেড়ে ওঠা রবার্তোকে দলে নিয়মিত হতে কম সংগ্রাম করতে হয়নি। নিজের সামর্থ্যের জানান দিয়ে ধীরে ধীরে সিনিয়র টিমের আস্থা অর্জন করেছেন। গত দুই মৌসুমে তার মাঠে উপস্থিতিই এর প্রমাণ। যথাক্রমে ৩১ ও ৩২টি করে ম্যাচ খেলেছেন লা লিগায়। ২০১০-১১ সিজনে অভিষেকের দীর্ঘ সময় পর এখন থিতু হয়েছেন মূল দলে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ৭ আগস্টা, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।