ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারের বিদায়ে লাইনচ্যুত হবে না বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
নেইমারের বিদায়ে লাইনচ্যুত হবে না বার্সা ছবি: সংগৃহীত

নেইমারকে ভুলে সামনের লক্ষ্যে চোখ রাখছে বার্সেলোনা। নতুন কোচ আর্নেস্টো ভালভার্ডে জোর দিয়েই বলছেন, ব্রাজিলিয়ান তারকার বিদায় বার্সাকে লাইনচ্যুত করবে না। নেইমারবিহীন বার্সার প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

আগামী রোববার (১৩ আগস্ট) স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগ মাঠে গড়াবে। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

তিনদিন পর (বুধবার দিবাগত রাত ৩টা) সান্তিয়াগো বার্নাব্যুতে শিরোপা নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ।

নেইমারকে ধরে রাখতে পারলে খুশি হতেন ভালভার্ডে। কিন্তু দীর্ঘ ট্রান্সফার নাটকের সমাপ্তির পর সেখান থেকে সামনে তাকাচ্ছেন। দলবদলের রেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে প্রস্থানের মধ্য দিয়ে ব্রাজিলিয়ানকে ভুলে যেতে শিষ্যদের প্রতি আহবান জানিয়েছেন তিনি। নেইমার এখন শুধুই পিএসজির।

নেইমারের অভাব পূরণে যোগ্য উত্তরসূরি দলে ভেড়াতে মরিয়া কাতালানরা। লিভারপুলের ফিলিপ্পে কুতিনহো ও বুরুশিয়া ডর্টমুন্ডের ওসমান ডেম্বেলের সম্ভাবনা জোরালো। অ্যাঙ্গেল ডি মারিয়া, অ্যান্তোনি গ্রিজম্যান, ইডেন হ্যাজার্ড, কাইলিয়ান এমবাপ্পে, পাবলো দিবালার নামও ‍আলোচনায় এসেছে।

ভালভার্ডের কাছে নেইমারকে হারানোর হতাশা এখন অতীত। এখন শুধুমাত্র বর্তমান ও ভবিষ্যতের দিকে মনোযোগ রাখতে চান। এক সাক্ষাৎকারে বার্সা কোচ বলেন, ‘প্রত্যেকটি খেলোয়াড়ের নিজের ভাগ্য নির্ধারণে সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা আছে এবং সে (নেইমার) তার সিদ্ধান্তটাই নিয়েছে। আমরা অবশ্যই তার জন্য শুভকামনা জানাই। ’

‘এখানে থাকার সময় ‍তাকে ধরে রাখাটা আমরা পছন্দ করতাম। এখন আমাদের অবশ্যই সামনে তাকাতে হবে এবং স্কোয়াডের খেলোয়াড় এবং যারা আমাদের সঙ্গে যোগ দিতে পারে তাদের দিকে ফোকাস রাখতে হবে। পেছনে তাকানোর সুযোগ নেই এবং সামনের লক্ষ্যের দিকে মনোযোগ দেওয়ার বিকল্প নেই। সেটিই আমাদের করতে হবে। ’-যোগ করেন ভালভার্দে।

ভালভার্দে আরও বলেন, ‘একটি দরজা বন্ধ হয়ে গেছে কিন্তু অনেকগুলো উন্মুক্ত হবে। তাই আমাদের সেটির দিকেই তাকাতে হবে এবং ভবিষ্যতে কী অপেক্ষা করছে তা নিয়ে আমরা রোমাঞ্চিত। ’

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ৭ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।