ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

শিরোপায় মৌসুম শুরু রিয়ালের 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
শিরোপায় মৌসুম শুরু রিয়ালের  সংগৃহীত ছবি

ঢাকা: মৌসুমের শুরুটা দুর্দান্তেই করলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। উয়েফা সুপার কাপে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ২০১৭-১৮ মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুললো জিনেদিন জিদানের শিষ্যরা। এটি রিয়ালের টানা দ্বিতীয় এবং মোট চতুর্থ সুপার কাপ শিরোপা।

হোয়াইটদের আগে ১৯৮৯ ও ১৯৯০ সালে টানা দ্বিতীয় শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছিল ইতালিয়ান ক্লাব এসি মিলান।

এর আগে বুধবার (৯ আগস্ট) মেসিডোনিয়ায় দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথমার্ধে এগিয়ে থাকে রিয়াল।

২৪ মিনিটে কারভাহালের এগিয়ে দেয়া বল থেকে বাপায়ের ছোঁয়ায় দলকে ১-০ তে এগিয়ে দেন রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো।  

পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে চেয়েছে মরিনহো শিষ্যরা। কিন্তু হয়নি। ফলে পিছিয়ে থেকেই যেতে হয় বিরতিতে।  

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় দু’দলই। তাতে অবশ্য এগিয়ে থাকে সার্জিও রামোসরা। ম্যাচের বয়স যখন ৫২ মিনিট তখন লাল শয়তানদের সুরক্ষিত রক্ষণ ভাঙেন ইসকো। রিয়ালের ব্যবধান গিয়ে দাঁড়ায় ২-০ তে।  

তবে ব্যবধানটি শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি গ্যালাকটিকোরা। কেননা ৬২ মিনিটে রিয়ালের রক্ষণ চুরমার করে ব্যবধান ২-১ এ নামিয়ে আনেন রোমেলু লুকাকু।  

লুকাকুর গোলের পর সমতায় ফিরতে একের পর এক আক্রমণ রচনা করেছে ম্যানইউ। কিন্তু শেষ পর্যন্ত তারা গোলের দেখা পায়নি। ফলে তাদের মাঠ ছাড়তে হয় শিরোপা হাতছাড়ার গ্লানি নিয়েই।     

বাংলাদেশ সময়: ০৩৪৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এইচএল 

   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।