ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারের পিএসজি অভিষেকের অপেক্ষা বাড়ছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
নেইমারের পিএসজি অভিষেকের অপেক্ষা বাড়ছে ছবি: সংগৃহীত

নতুন ক্লাবে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমারকে অভিষেক ম্যাচের জন্য আরও অপেক্ষায় থাকতে হতে পারে। পিএসজির পরবর্তী ম্যাচেও হয়তো দর্শক ভূমিকায় দেখা যাবে ব্রাজিলিয়ান আইকনকে।

গত সপ্তাহে ট্রান্সফারের বিশ্ব রেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে বার্সেলোনা অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে পাড়ি জমান নেইমার। গত শনিবার (৫ জুলাই)  প্যারিসে অ্যামিয়েন্সের বিপক্ষে জয় দিয়ে লিগ সিজন শুরুর আগে জাঁকজমক আয়োজনে সমর্থকদের সামনে তার পরিচিতি পর্বও হয়ে গেছে।

ওই ম্যাচেই ২৫ বছর বয়সী নেইমারের খেলার সম্ভাবনা ছিল। কিন্তু স্পেনের লা লিগা কর্তৃপক্ষের কাছ থেকে ইন্টারন্যাশনাল ট্রান্সফার সার্টিফিকেট না পাওয়ায় পিএসজি অভিষেক দীর্ঘায়িত হয়। ফ্রেঞ্চ দৈনিকের বরাত দিয়ে ‘ইএসপিএন’ বলছে, সোমবার পর্যন্ত পেপার্স হাতে পায়নি এলএফপি (লিগ ডি ফুটবল প্রফেশনাল)।

এর মানে গুইনগ্যাম্পের মাঠে পরবর্তী ম্যাচের আগে সময়মতো তা পৌঁছানোর সম্ভাবনা কম। সেক্ষেত্রে তুলুসের বিপক্ষে পিএসজির হোম ম্যাচ পর্যন্ত নেইমারকে অপেক্ষা করতে হবে। যথাক্রমে ১৩ ও ২০ আগস্ট ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে। দু’টি ম্যাচই শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায়।

সূত্রমতে, লা লিগা অফিসিয়ালদের কাছে ফ্রান্সে পাঠানোর জন্য ডকুমেন্ট সরবরাহ করতে ১৫ দিন সময় পাচ্ছে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। গত ৩ আগস্ট নেইমারের পিএসজিতে যোগ দেওয়ার সময় থেকে তা কার্যকর।

যদি ১৮ আগস্টের মধ্যে না হয়, ওয়ার্ল্ড ফুটবলের গভর্নিং বডি ফিফা’কে এতে হস্তক্ষেপ করার প্রয়োজন পড়বে। আরেকটি সূত্রের বরাত দিয়ে ‘ইএসপিএন’ বলছে, নেইমারের আগমনের এক সপ্তাহের মাথায় বৃহস্পতিবার (১০ আগস্ট) এ নিয়ে বসতে পারে ফিফা। এতে ইস্যুটি অতিরিক্ত ১০ দিন বিলম্বিত করতে পারে।

নেইমারের দলবদল নিয়ে ফ্রান্স ও স্পেন দু’দেশের প্রকাশিত রিপোর্টে উঠে এসেছে যে স্প্যানিশ সাইড থেকে বিলম্ব করা হচ্ছে। লা লিগার পক্ষ থেকে বলা হচ্ছে, পেপার্স তৈরি করে পাঠানোর দায়িত্ব স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের। এরপরই তা পিএসজির কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ৯ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।