ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মেসির সঙ্গে বৈঠকে সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
মেসির সঙ্গে বৈঠকে সাম্পাওলি মেসির সঙ্গে বৈঠকে সাম্পাওলি-ছবি:সংগৃহীত

২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলবে কি আর্জেন্টিনা? এটা এখন সমগ্র ফুটবল বিশ্বের প্রশ্ন। বিশ্বকাপ বলে কথা, যেই দলে রয়েছেন বিশ্বসেরা তারকা লিওনেল মেসি। আছেন অ্যাঞ্জেল ডি মারিয়া ও গঞ্জালেস হিগুনের মতো তারকারা। এদের ছাড়া কি বিশ্বকাপ সম্ভব? আর এ নিয়ে বেশ উদ্বিগ্ন আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি।

বিশ্বকাপের বাছাই পর্বের খেলায় আগামী ৩১ আগস্ট আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে। কিন্তু লুইস সুয়ারেজদের বিপক্ষে নামার আগে একেবারেই স্বস্তিতে নেই সদ্য দায়িত্ব নেওয়া কোচ সাম্পাওলি।

উরুগুয়ে বধ করতে তার ভরসা সেই বার্সেলোনা তারকা মেসিই।

বার্সায় মেসির বাড়িতে উপস্থিত হয়েছিলেন সাম্পাওলি। যেখানে টানা তিন ঘণ্টা বৈঠক করেন মেসির সঙ্গে। দক্ষিণ আমেরিকা থেকে ব্রাজিল ইতোমধ্যেই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। কিন্তু আর্জেন্টিনা একেবারেই ভালো জায়গায় নেই। দশটি দলের মধ্যে পাঁচ নম্বরে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।  

আগের ম্যাচেই বলিভিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে আরও চাপে পড়ে গেছেন মেসিরা। এবার প্রতিপক্ষ শক্তিশালী উরুগুয়ে। প্রথম লেগে ঘরের মাঠে সুয়ারেজদের বিপক্ষে জিতেছিল আলবেসেলিস্তারা। কিন্তু এবার খেলতে হবে উরুগুয়ের মাটিতে। ঘরের মাঠে এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেননি সুয়ারেজরা। সেটাই উদ্বেগ বাড়াচ্ছে আর্জেন্টিনা কোচের। উরুগুয়ে ছাড়াও ভেনেজুয়েলা, পেরু ও ইকুয়েডরের বিপক্ষে খেলা রয়েছে আর্জেন্টিনার।

তবে শুধু মেসি নন, আর্জেন্টিনা জাতীয় দলের অন্যান্য তারকাদের সঙ্গেও আলাদা করে কথা বলছেন সাম্পাওলি। এর আগে সার্জিও রোমেরো, নিকোলাস ওটামেন্ডি ও এভার বানেগার সঙ্গে আলোচনা করেছেন তিনি। আর্জেন্টিনা অধিনায়ক অবশ্য ফুরফুরে মেজাজেই আছেন। কেননা দু’দিন আগেই ব্রাজিলের শাপেকোয়েন্সের বিপক্ষে ৫-০ গোলে দুর্দান্ত জয়ের অন্যতম নায়ক তিনি। নিজেও একটি গোল করেছেন মেসি।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।