ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

জার্মানিকে হটিয়ে ফের শীর্ষে ব্রাজিল, তিনে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
জার্মানিকে হটিয়ে ফের শীর্ষে ব্রাজিল, তিনে আর্জেন্টিনা ছবি: সংগৃহীত

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফা কিছু আগেই (বৃহস্পতিবার, ১০ আগস্ট) নিজেদের র‌্যাংকিংয়ের আপডেট দিয়েছে। যেখানে একধাপ এগিয়ে শীর্ষে জায়গা করে নিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন নেইমারের ব্রাজিল। হলুদ জার্সিধারীদের জায়গা ছেড়ে দিতে দুইয়ে নেমে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

চিলির বিপক্ষে কনফেডারেশন্স কাপের শিরোপা জয়ের পর র‌্যাংকিংয়ে জার্মানি নিজেদের শীর্ষে তুলেছিল। এক মাস না পেরুতেই ব্রাজিলকে জায়গা ছেড়ে দিতে হলো জার্মানদের।

জার্মানিকে টপকে আবারো ফিফা র্যাংকিংয়ের শীর্ষস্থানে বসলো ব্রাজিল। এর আগে চলতি বছরের এপ্রিল থেকে এক নম্বরে ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল, গত মাসেই শীর্ষস্থানটি হাতছাড়া হয়েছিল।

মেসির আর্জেন্টিনা আগের অবস্থানে। কোনো অবনমন না হলে আর্জেন্টাইনদের জায়গা তিন নম্বরে। গত কনফেডারেশন্স কাপের ফাইনালে খেলা অ্যালেক্সিজ সানচেজের চিলি আগের অবস্থানে (৭)।

একধাপ করে এগিয়ে চার ও পাঁচ নম্বরে সুইজারল্যান্ড-পোল্যান্ড। কনফেডারেশন্স কাপে দারুণ পারফর্ম করে সেমিফাইনালে খেলা রোনালদোর পর্তুগাল দুইধাপ নেমে চলে গেছে ছয় নম্বরে। আট, নয় ও দশ নম্বরে যথাক্রমে কলম্বিয়া, বেলজিয়াম ও ফ্রান্স। কলম্বিয়ার আগের জায়গা নড়চড় না হলেও একে অন্যের জায়গা বদল করেছে বেলজিয়াম-ফ্রান্স।

আগের মাসে র‌্যাংকিংয়ে ১৯০তম অবস্থানে ছিল বাংলাদেশ। একধাপ উন্নতি হয়েছে আন্তর্জাতিক ম্যাচের বাইরে থাকা বাংলাদেশের (১৮৯)।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ১০ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।