ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

১০ নম্বর জার্সিতে দিবালা, হতাশ বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
১০ নম্বর জার্সিতে দিবালা, হতাশ বার্সা! ১০ নম্বর জার্সিতে দিবালা, হতাশ বার্সা!-ছবি:সংগৃহীত

আসছে নতুন মৌসুম। আর নতুন মৌসুমে দারুণ এক সম্মাননা পাচ্ছেন পাওলো দিবালা। ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের আইকনিক ১০ নম্বর জার্সিটি গায়ে চেপেই মাঠে নামবেন আর্জেন্টাইন তরুণ এ তারকা।

জুভিদের হয়ে গত মৌসুমে ২১ নম্বর জার্সি পড়ে খেলেছিলেন দিবালা। তবে ক্লাবটির এক ঘোষণায় জানা যায়, ১০ নম্বর জার্সি দেওয়া হয়েছে তাকে।

অবশ্য ২১ নম্বর জার্সি পড়ে এক সময় জুভিদের হয়ে মাঠ মাতিয়েছেন জিনেদিন জিদান ও আন্দ্রে পিরলোদের মতো তারকারা।

১০ নম্বর জার্সিটি যে কোনো দলের তারকাদেরই দেওয়া হয়। এই সূত্রে জুভিদের হয়ে এটি এক সময় পড়েছিলেন ইতালিয়ান গ্রেট আলেসান্দ্রো দেল পিয়েরো ও রোবের্টো ব্যাগিওরা। তবে সর্বশেষ পল পগবা ক্লাব ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি দেওয়ার পর আর কাউকে এটি দেওয়া হয়নি।

এদিকে সম্প্রতি দিবালাকে দলে ভেড়ানোর জন্য উঠেপড়ে লেগেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। নেইমারকে পিএসজি কেনার পর থেকেই বার্সার এই চাহিদা তৈরি হয়। তবে ২৩ বছর বয়সী দিবালাকে এমন উপহার দেওয়ার পর বার্সাকে হয়তো হুশিয়ারিই দিয়ে রাখলো জুভেন্টাস। ফলে হতাশাই কপালে জুটলো কাতালান ক্লাবটির। বার্সার ১০ নম্বর জার্সিটি মেসির দখলে।

দিবালা আবার তার ছোট্ট ফুটবল ক্যারিয়ারে প্রথমবারের মতো ১০ নম্বর জার্সি পাচ্ছেন। যেখানে তার স্বদেশী কিংবদন্তিদের মধ্যে দিয়েগো ম্যারাডোনা, হুয়ান রোমান রিকুয়েলমে, অ্যারিয়েল ওর্তেগা ও বর্তমানে লিওনেল মেসি আইকনিক জার্সিটি ব্যবহার করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।