ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমার ইস্যুতে বার্সা প্রেসিডেন্টকে সমর্থকদের অনাস্থা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
নেইমার ইস্যুতে বার্সা প্রেসিডেন্টকে সমর্থকদের অনাস্থা বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ/ছবি: সংগৃহীত

নেইমারকে হারানোর ধাক্কা সামলাতে বার্সেলোনা বোর্ডের হিমশিম খেতে হচ্ছে! স্বয়ং প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউর কপালে চিন্তার ভাঁজ। ক্লাব কর্তৃপক্ষের বিরুদ্ধে সমর্থকদের অনাস্থায় নিজেদের পজিশন নিয়ে বেশ উদ্বিগ্ন তিনি।

বার্সার ফ্যান ক্লাব কংগ্রেসে ব্যাপারটি ভালোভাবেই উপলব্ধি করেছেন বার্তোমেউ। ট্রান্সফারের বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে নেইমারের পিএসজিতে যাওয়া নিয়ে প্রথমবারের সরাসরি কথা বলতে গেলে সমর্থকরা অসন্তোষ প্রকাশ করেন।

তার অধীনের প্রশাসন প্রায়ই সমালোচনার শিকার হচ্ছে এবং নেইমারের বিদায় কাতালান সাপোর্টারদের আরও হতাশ করেছে। সবাইকে শান্ত রাখার চেষ্টা করলেও বক্তব্য শেষে নিজের আসন ছেড়ে হেঁটে যাওয়ার সময় দর্শকসারি থেকে শিস দেওয়ার মতো বিব্রতকর পরিস্থিতি এড়াতে পারেননি।

বার্তোমেউয়ের বোর্ডের প্রতি সমর্থকদের অনাস্থা নিকট ভবিষ্যতে প্রভাব ফেলতে পারে। এমনকি বর্তমান পজিশনও অরক্ষিত বলা চলে। নেইমারের জায়গা পূরণের গুরুত্বপূর্ণ বিষয়টি যেভাবে পরিচালনা করছেন তা নিয়ে সতর্ক বার্তোমেউ। কারণ এটি তার প্রেসিডেন্ট পদে বড় প্রভাবক হিসেবে কাজ করবে।

নেইমারের যোগ্য উত্তরসূরির খোঁজে ইতোমধ্যেই ইংল্যান্ড ও জার্মানিতে গিয়েছে বার্সার প্রতিনিধিরা। পছন্দের তালিকার শীর্ষে ফিলিপ্পে কুতিনহো ও ওসমান ডেম্বেলে। কিন্তু এখন পর্যন্ত লিভারপুল ও ডর্টমুন্ড তাদের তারকা খেলোয়াড়কে ছাড়তে ইচ্ছুক নয়।

সব মিলিয়ে এক নেইমারকেন্দ্রিক ইস্যু স্প্যানিশ জায়ান্টদের মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সেরা কাউকে ন্যু ক্যাম্পে আনতে পারলেই হাফ ছেড়ে বাঁচবেন বার্তোমেউ। শান্ত হবে সমর্থকরাও।

দলবদলের বাজারে তাই ঘুরে ফিরেই আসছে বার্সার নাম। সবার মুখে মুখে আলোচনা একটাই নতুন মৌসুমে নেইমারের জায়গায় কাকে দেখা যাবে? খুব শিগগিরই হয়তো এর উত্তর মিলবে। সামার ট্রান্সফার উইন্ডোর সময় শেষ হতে আর বেশি দেরি নেই। ডেডলাইন ৩১ আগস্ট।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৭
এমঅারএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।