ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বার্সাকে এখনো নেইমারের ট্রান্সফার ফি দেয়নি পিএসজি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
বার্সাকে এখনো নেইমারের ট্রান্সফার ফি দেয়নি পিএসজি! পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি ও নেইমার/ছবি: সংগৃহীত

পিএসজির জার্সিতে নেইমার পুরোদমে অনুশীলন করে যাচ্ছেন ঠিকই। কিন্তু ম্যাচে নামতে পারছেন না। নতুন ক্লাবে তার অভিষেকের অপেক্ষাটা আরেকটু দীর্ঘায়িত হতে পারে। এখন পর্যন্ত ট্রান্সফার অনুমোদন দেয়নি বার্সেলোনা। রিলিজ ক্লজের ২২২ মিলিয়ন ইউরো নাকি এখনো স্প্যানিশ জায়ান্টদের ব্যাংকে জমা পড়েনি।

স্প্যানিশ সংবাদমাধ্যমে এমন খবরই প্রকাশিত হয়েছে। বলা হচ্ছে ট্রান্সফার ফি না পাওয়া পর্যন্ত নেইমারের দলবদলে অনুমোদন দেবে না বার্সা।

যেটি এক সপ্তাহ আগে দিতে অফিসিয়ালি রাজি হয়েছিল ফ্রেঞ্চ পরাশক্তিরা। পেপার্স ক্লিয়ারেন্স না হলে ম্যাচ খেলতে পারবেন না ব্রাজিলিয়ান আইকন।

এ কারণেই নাকি নেইমারের আন্তর্জাতিক ট্রান্সফার সার্টিফিকেট পাঠাতে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে সবুজ সংকেত দিচ্ছে না বার্সা। রিলিজ ক্লজের অর্থ ব্যাংকে জমা না পড়া পর্যন্ত নিজেদের অবস্থান বদলাবে না কাতালানরা।  নেইমারের পিএসজি অভিষেকের অপেক্ষা বাড়ছে

কিন্তু এ ব্যাপারে পিএসজির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বার্সার ‍দাবিটি আদৌ সত্য কিনা তাও পরিষ্কার নয়। কারণ, নেইমারের রিলিজ ক্লজের পুরো অর্থ লা লিগা (স্প্যানিশ লিগ) কার্যালয় থেকে প্রত্যাখ্যাত করা হয়েছিল। বিশাল অঙ্কের রেকর্ড ট্রান্সফার ফি’র চুক্তি উয়েফার অার্থিক নীতিমালা লঙ্ঘন করতে পারে এমন অভিযোগ তোলা হয়েছিল। পরে সরাসরি বার্সেলোনা অফিসে ২২২ মিলিয়ন ইউরোর চেক জমা দিয়ে দলবদল সম্পন্ন করে পিএসজি।

এরই পরিপ্রেক্ষিতে প্যারিসে জমকালো আয়োজনের মধ্য দিয়ে সমর্থকদের সঙ্গে নেইমারের পরিচিতি পর্ব সেরে ফেলা হয়েছে। কিন্তু, এখন বার্সা বলছে পিএসজি নাকি রিলিজ ক্লজের অর্থ এখনো পরিশোধ করেনি। মাঝখানে ম্যাচ খেলতে মুখিয়ে আছেন ‘আগামীর বিশ্বসেরা’।

উদ্ভূত পরিস্থিতে একটি প্রশ্নই উঠছে, ২৫ বছর বয়সী নেইমারের অভিষেক বিলম্বিত করছে কী বার্সা নাকি তাদের দাবি অনুযায়ী পিএসজিই এখনো ট্রান্সফার ফি পরিশোধ করেনি? তবে ব্যাপারটি খুব শিগগিরই সমাধান হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

প্যারিসে অ্যামিয়েন্সের বিপক্ষে শনিবারের (৫ আগস্ট) ম্যাচে মাঠের বাইরে থেকে ২-০ গোলের জয় উপভোগ করেন নেইমার। আগামী সোমবার (৭ আগস্ট) পরবর্তী ম্যাচ গুইনগ্যাম্পের মাঠে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায়। এ ম্যাচের আগে নেইমার ইস্যুর সমাধান হবে কিনা সেটিই এখন দেখার বিষয়! নাকি তার অপেক্ষাটা দীর্ঘায়িত হবে তুলুসের বিপক্ষে হোম ম্যাচ পর্যন্ত। যেটি ২০ আগস্ট একই সময়ে মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।