ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারকে নিয়েই ব্রাজিলের শক্তিশালী স্কোয়াড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
নেইমারকে নিয়েই ব্রাজিলের শক্তিশালী স্কোয়াড ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে বাছাইপর্বে ১৪ ম্যাচ খেলেই রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে নিয়েছে ব্রাজিল। সর্বোচ্চ ৩৩ পয়েন্ট নিয়ে নেইমারের দলটি টেবিলের শীর্ষে। রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠে গেলেও দলের সবচেয়ে বড় তারকা নেইমারকে বাছাইপর্বের আগামী দুই ম্যাচের দলে রেখেছেন কোচ তিতে।

ব্রাজিল শীর্ষে থাকায় কলম্বিয়া ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় অবস্থানে।

সমান পয়েন্ট নিয়ে চিলি চতুর্থ ও ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে মেসির আর্জেন্টিনা। এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকিট পেতে খেলতে হবে ওশানিয়া অঞ্চলের শীর্ষ দলটির বিপক্ষে।

ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল। এ দুটি ম্যাচের জন্য দলে বেশ কয়েকটি পরিবর্তন এনেছেন ব্রাজিল কোচ তিতে। দলে নতুন মুখ ম্যানচেস্টার সিটির গোলকিপার এডারসন। নেইমারের সাথে এই স্কোয়াডে আছেন লিভারপুলের ফিলিপে কৌতিনহো, রবের্তো ফিরমিনো, ম্যানসিটির গাব্রিয়েল জেসুস ও শাখতার দোনেস্কের টাইসন। তবে, এই দলে জায়গা পাননি ডেভিড লুইস ও দগলাস কস্তা।

গত জুনে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে যাওয়া প্রীতি ম্যাচে বিশ্রামে ছিলেন নেইমার। অস্ট্রেলিয়াকে ৪-০ গোলে হারানোর ম্যাচেও খেলেননি তিনি। এবারের স্কোয়াডে আরও ডাক পেয়েছেন পিএসজিতে নেইমারের তিন স্বদেশী মারকুইনহোস, থিয়াগো সিলভা ও দানি আলভেজ।

ঘরের মাঠে আগামী ৩১ আগস্ট ষষ্ঠ স্থানে থাকা ইকুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা কলম্বিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি হবে ৫ সেপ্টেম্বর।

ব্রাজিল দল: 
গোলরক্ষক: আলিসন, ক্যাসিও, এডারসন।
ডিফেন্ডার: দানি আলভেজ, রদ্রিগো কাইও, ফাগনার, ফিলিপে লুইস, মার্সেলো, মারকুইনহোস, মিরান্ডা, থিয়াগো সিলভা।
মিডফিল্ডার: রেনাতো আগাস্টো, ক্যাসেমিরো, ফিলিপে কৌতিনহো, ফার্নানদিনহো, জুলিয়ানো, লুয়ান, পাওলিনহো, উইলিয়ান।
ফরোয়ার্ড: রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার, টাইসন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ১১ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।