ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মেসি-রোনালদোর বড় হুমকি নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
মেসি-রোনালদোর বড় হুমকি নেইমার ছবি: সংগৃহীত

মেসি-রোনালদোকে চ্যালেঞ্জ জানাবে নেইমার মনে করেন ব্রাজিলের কোচ তিতে। ব্রাজিল আইকনের গুরু মনে করেন নিজেদের সম্পত্তি বানিয়ে রাখা ব্যালন ডি’অর পুরস্কারে এখন থেকে মেসি-রোনালদোর বড় হুমকি তার শিষ্য।

ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ তিতে। দলের সেরা তারকা নেইমারকে নিয়েই আক্রমণভাগ সাজানোর কাজ করবেন তিতে।

ব্রাজিলের জার্সি গায়ে সবশেষ দুটি ম্যাচ খেলেননি বার্সা থেকে রেকর্ড ট্রান্সফার ফি’তে পিএসজিতে যাওয়া নেইমার। নতুন দলে গেলেও মানিয়ে নেওয়ার কাজে তারকা এই ফরোয়ার্ডের কোনো সমস্যা হবে না বলে মনে করেন তিতে।

নেইমার প্রসঙ্গে তিতে বলেছেন, ‘সে নতুন চ্যালেঞ্জ নিতে চেয়েছিল। পাশাপাশি তার একটি নতুন ক্লাব এবং ক্যারিয়ারের দরকার ছিল, যা নেইমার অনেকদিন থেকেই খুঁজছিল। মূল বিষয়টা হলো নেইমারকে ফুটবল উপভোগ করতে হবে। ক্লাবে সে সুখী হতে পারলে মানিয়ে নেওয়া সময়ের ব্যাপার মাত্র। সে তার সেরা সময়ে উঠে আসতে পারবে। ’

তিতে আরও বলেন, ‘গণমাধ্যমে নেইমার-বার্সা আর পিএসজি নিয়ে অনেক আলোচনা চলছে। কিন্তু, পিএসজির নেইমার নয়, আমরা ব্রাজিলের নেইমারকে নিয়েই শুধু আলোচনা করব। নতুন ক্লাবে সে ভালোই আছে। কারণ, পিএসজি যে ফরমেশনে খেলে সেটি বার্সার ফরমেশনের কাছাকাছি। ’

বার্সা থেকে চলে গেলেও নেইমারের ব্যালন ডি’অর জয়ের সুযোগ কমছে না বলে মনে করেন তিতে। তিনি যোগ করেন, ‘ব্যালন ডি’অরের জন্য লড়াই হচ্ছে তিনজন খেলোয়াড়ের। নির্দিষ্ট করে বললে এই পুরস্কারের জন্য লড়াই চলে ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি এবং নেইমারের মধ্যে। রোনালদো আর মেসি ভিন্ন প্রজন্ম থেকে এসেছে। সে জায়গায় এখন চলে আসছে নেইমার। ব্যালন ডি’অর পাওয়া নির্ভর করবে নেইমারের পারফরম্যান্সের ওপর। সে কার সাথে খেলেছে সেটা বড় কিছু নয়। ’

২০১৫ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের লড়াইয়ে তৃতীয় হয়েছিলেন নেইমার। সে বছর রোনালদোকে পেছনে ফেলে সেরা হয়েছিলেন মেসি। গত বছর মেসি-গ্রিজম্যানকে টপকে সেরা হয়েছিলেন রোনালদো।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১১ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।