ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মরে যাইনি, বেঁচে আছি: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
মরে যাইনি, বেঁচে আছি: নেইমার ছবি: সংগৃহীত

রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে (২২২ মিলিয়ন ইউরো) বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমানো নেইমার নতুন ক্লাবে অভিষেকটা দুর্দান্তই করেছেন। বার্সা থেকে অনুমতিপত্র না পাওয়ায় পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের প্রথম ম্যাচে আইনি জটিলতার কারণে খেলতে পারেননি নেইমার।

বার্সা ছাড়ার পর অনেক ফুটবল বোদ্ধাই বলেছিলেন, স্প্যানিশ লিগ ছেড়ে ফরাসি লিগে গিয়ে নেইমার ‘বাঁচবেন না’। স্প্যানিশ জায়ান্টদের ছাড়ার আগেও বলা হয়েছিল, নেইমারের বার্সা ছেড়ে অন্য কোথাও যাওয়া মানে মৃত্যুর সমান।

কিন্তু, পিএসজির এই মহাতারকা বার্সা ও সমালোচকদের জানালেন, নতুন ক্লাবে গিয়ে মারা যাননি তিনি। দলের জয়ের পর তিনি সাংবাদিকদের জানান, ‘এখানে বেশ ভালোই কাটছে। অনেক কথাই শুনতে হয়েছে আমাকে। অনেকে বলেছেন, বার্সা ছাড়া মানেই আমার মৃত্যু! কিন্তু এখন তো দেখছি তার বিপরীত অবস্থা। আমি জীবিত আছি। এখানে (পিএসজি) খেলতে পেরে আমি খুশি। শুধু দেশ, শহর ও দলের পরিবর্তন হয়। ফুটবলটা কিন্তু একই। ’

বার্সা থেকে ইতিহাস গড়ে পিএসজিতে পাড়ি দেওয়ার পর প্রথম ম্যাচেই গোলের দেখা পান নেইমার। সতীর্থদের দিয়ে আরেকটি গোলও করান। আর নির্ধারিত সময়ের পর গুইনগ্যাম্পের বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনি এমরির শিষ্যরা।

নেইমার যে হিরের টুকরো তা অভিষেকেই বুঝিয়ে দিয়েছেন। ম্যাচের ৫২ মিনিটে এলকোকোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় পিএসজি। আর ৬২ মিনিটে নেইমারের সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। পরে ৮২ মিনিটে গোল করে বড় জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ১৪ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।