ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

সাত ফাইনালেই জিদানের বাজিমাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
সাত ফাইনালেই জিদানের বাজিমাত ছবি: সংগৃহীত

ঈর্ষান্বিত সাফল্য বোধ হয় একেই বলে! কোচের দায়িত্ব নেওয়ার ২০ মাসেই মধ্যেই রিয়াল মাদ্রিদকে সাতটি শিরোপা জিতিয়ে ফেলেছেন জিনেদিন জিদান। তার অধীনে একটি ফাইনালেও হারেনি গ্যালাকটিকোরা। সবশেষ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে লজ্জায় ডুবিয়ে স্প্যানিশ সুপার কাপের স্বাদ নেন ফ্রেঞ্চ কিংবদন্তি।

অসাধারণ ট্রফি যাত্রার শুরুটা হয় নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে টাইব্রেকারে চ্যাম্পিয়নস লিগ জয় দিয়ে। এরপর সেভিয়া ও কাশিমা অ্যান্টলার্সকে পরাজিত করে যথাক্রমে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ ঘরে তোলে জিদানের রিয়াল।

চলতি বছর জেতা হয়ে গেছে চারটি শিরোপা। পাঁচ বছরের খরা কাটিয়ে লা লিগা পুনরুদ্ধার করে রিয়াল। জুভেন্টাসকে হারিয়ে ধরে রাখে ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট। বার্সাকে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে বিধ্বস্ত করার আগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ব্যাক-টু-ব্যাক উয়েফা সুপার কাপের শিরোপা উল্লাসে মাতে জিদানের শিষ্যরা।

.দু’টি ট্রফি দিয়ে মৌসুম শুরু করায় বলাবলি শুরু হয়ে গেছে এক সিজনে সম্ভাব্য ছয়টি টাইটেলই জিতবে দুর্দান্ত ফর্মে থাকা লস ব্লাঙ্কসরা। বছরের শেষদিকে ক্লাব বিশ্বকাপ নিজেদের করে রাখার উপলক্ষ অপেক্ষা করছে। দীর্ঘ মৌসুমে চ্যালেঞ্জটা এখন লা লিগা, কোপা দেল রে ও হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগের।

জাদুকরী স্পর্শে রিয়াল শিবিরকে বদলে দেওয়া কারিগরের কেবল কোপা দেল রে জেতা হয়নি। অপেক্ষা হয়তো ফাইনালের! ফাইনালে যে অপ্রতিরোধ্য জিদান জিদানের রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ১৭ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।