ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

আন্তর্জাতিক ফুটবলকে রুনির বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
আন্তর্জাতিক ফুটবলকে রুনির বিদায় আন্তর্জাতিক ফুটবলকে রুনির বিদায়-ছবি:সংগৃহীত

ইংল্যান্ড জাতীয় দলের জার্সি গায়ে আর দেখা যাবে না ওয়েন রুনিকে। সাম্প্রতিক সময়ে জাতীয় দল থেকে বাদ পড়ার কারণে নিজের অবসরের ঘোষণা দিলেন থ্রি-লায়ন্স অধিনায়ক। ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নেন রুনি।

চলতি মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১৩ বছরের সম্পর্কচ্ছেদ করে শৈশবের ক্লাব এভারটনে ফের যোগ দেন রুনি। তবে ক’দিন আগেই স্কটল্যান্ড ও ফ্র্যান্সের বিপক্ষে প্রীতি ম্যাচে জাতীয় দল থেকে বাদ পড়েন তিনি।

কিন্তু এভারটনে ফিরেই দারুণ পারফরম্যান্স করেন ৩১ বছর বয়সী রুনি। পরে জাতীয় দলে ফেরারও ইঙ্গিত পান। যেখানে আগামী মাসে ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ইংল্যান্ড মাল্টা ও স্লোভাকিয়ার বিপক্ষে লড়বে।

বিদায়ের আগে রুনি অবশ্য ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ১১৯ ম্যাচে তিনি রেকর্ড ৫৩টি গোল করেছেন। তবে আর মাত্র ছয়টি ম্যাচ খেলতে পারলেই দেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডও গড়তে পারতেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২৩ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।