ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

রোনালদোর পারফরম্যান্সে বার্নাব্যু ট্রফি রিয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
রোনালদোর পারফরম্যান্সে বার্নাব্যু ট্রফি রিয়ালের ছবি:সংগৃহীত

শিরোপা জয়ে আবারও ভূমিকা ‍রাখলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার দুর্দান্ত পারফরম্যান্সে ফিওরেন্টিনাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে সান্থিয়াগো বার্নাব্যু ট্রফি জিতলো জিনেদিন জিদানের শিষ্যরা। দলের জয়ে একটি গোল করার পাশাপাশি অন্য গোলেও সহায়তা করেন রোনালদো।

প্রতি বছর মৌসুমের শুরুর দিকে রিয়ালের সাবেক সভাপতি সান্থিয়াগো বার্নাব্যুর নামানুসারে এই ম্যাচ খেলে থাকে রিয়াল। আর এবারের আসরে আমন্ত্রণ জানানো হয় ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনাকে।

যদিও প্রীতি ম্যাচ হওয়ায় গোলরক্ষক কেইলর নাভাস, কাসেমিরো, মাঝমাঠের ভরসা লুকা মদ্রিচ, টনি ক্রুস, ইসকো, ফরোয়ার্ড গ্যারেথ বেল ও করিম বেনজেমাদের ছাড়াই একাদশ সাজান জিদান। তবে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার কারণে লিগে খেলতে না পারা রোনালদোকে ফিট রাখতে এ ম্যাচে পুরো ৯০ মিনিটই খেলানো হয়।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল। ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার জর্দান ভেরেতুত। তিন মিনিট পরেই অবশ্য স্কোরলাইনে সমতা টানে স্বাগতিকরা। বাঁ থেকে রোনালদোর গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে জড়ান রিয়াল মাদ্রিদের একাডেমি থেকে উঠে আসা তরুণ স্ট্রাইকার বোরহা মায়োরাল।

৩৩তম মিনিটে জয়সূচক গোলটি করেন রোনালদো। এ মৌসুমেই আসা ফরাসি ডিফেন্ডার তিও এরনদেজের পাস ধরে বাঁ-দিক থেকে কোনাকুনি শটে ডান পোস্ট ঘেঁষে বল জালে পাঠান চারবারের বর্ষসেরা ফুটবলার।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।

এ ট্রফির ৩৯তম আসরে ২৭তম শিরোপা জিতল রিয়াল। গতবার ফ্রান্সের রাসকে হারিয়ে শিরোপাটি জিতেছিল স্পেনের সফলতম ক্লাবটি। চলতি মৌসুমে শুরুতে উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জেতা দলটি এ নিয়ে তৃতীয় ট্রফি ঘরে তুললো।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, ২৪ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।