ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

রাতে চ্যাম্পিয়নস লিগের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
রাতে চ্যাম্পিয়নস লিগের ড্র ছবি:সংগৃহীত

নতুন ভাবে আবারও শুরু হয়েছে ইউরোপিয়ান ফুটবলের মৌসুম। এবার লিগের পাশাপাশি শুরু হতে যাচ্ছে ইউরোপিয়ান সবচেয়ে বড় আসর চ্যাম্পিয়নস লিগও। এরই ধারাবাহিতকায় গ্রুপ পর্বে খেলার জন্য ৩২টি দলও ঠিক হয়ে গেছে। যেখানে আজ রাতে আসরটির ড্র অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত ১০টায় ড্র অনুষ্ঠিত হবে। আর ১২ ও ১৩ সেপ্টেম্বর গ্রুপ পর্বের ম্যাচ শুরু হবে।

গ্রুপ ভাগ করার জন্য চারটি ‘পট’ করা হয়েছে। যেখানে এক একটি পটে আটটি করে ক্লাব রয়েছে। শীর্ষ বাছাই আটটি দলকে নিয়ে আটটি গ্রুপ করা হবে। সেই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে দুই নম্বর পট থেকে একটি করে দল বেছে নিয়ে আটটি গ্রুপে যোগ দেবে।

এক নম্বর পটে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। একই পটে রয়েছে বায়ার্ন মিউনিখ, চেলসি ও জুভেন্টাসের মতো শক্তিশালী দল। তবে একই পটে থাকায় এদের কারও সঙ্গে কারোর গ্রুপ পর্বে খেলা হচ্ছে না।

একই ভাবে দ্বিতীয় পটে রয়েছে বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির মতো দল। তাই বলে রাখা ভালো গ্রুপ পর্বে দেখা হচ্ছে না মেসি-সুয়ারেজ বনাম নেইমারের।  

নিচে চারটি পট দেওয়া হলো:

এক নম্বর পট- রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, চেলসি, জুভেন্টাস, বেনফিকা, মোনাকো, স্পার্তাক মস্কো, শাখতার দোনেস্ক।

দুই নম্বর পট-বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ, পিএসজি, বুরুশিয়া ডর্টমুন্ড, সেভিয়া, ম্যানচেস্টার সিটি, পোর্তো, ম্যানচেস্টার ইউনাইটেড।

তিন নম্বর পট-নাপোলি, টটেনহাম, বাসেল, অলিম্পিয়াকস, আন্ডারলেখট, রোমা, বেসিকতাস, লিভারপুল।

চার নম্বর পট-সেল্টিক, ফেইনুর্দ, মারিবর, লিপজিগ, সিএসকে মস্কো, স্পোর্টিং, অ্যাপোয়েল, কারাবাগ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ২৪ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।