ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

মেসি-বুফনকে টপকে সেরা রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
মেসি-বুফনকে টপকে সেরা রোনালদো উয়েফা বর্ষসেরার পুরস্কার হাতে রোনালদো / ছবি: সংগৃহীত

উয়েফার বর্ষসেরা খেলোয়াড় হওয়ার লড়াইয়ে এবারও পরিষ্কার ফেভারিট ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ঘোষিত তিনজনের চূড়ান্ত তালিকায় লিওনেল মেসির সঙ্গে জায়গা করে নিয়েছিলেন জিয়ানলুইজি বুফন। মোনাকোতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হলো।

মেসি-বুফনকে টপকে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে সাফল্যময় ২০১৬-১৭ সিজন পার করা রোনালদোই সেরাদের সেরা হলেন। লা লিগা পুনরুদ্ধারের পাশাপাশি ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়নস লিগ জয়ে টানা দ্বিতীয়বারের ‘উয়েফা প্লেয়ার অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড জিতলেন পর্তুগিজ সুপারস্টার।


 
সেক্ষেত্রে মেসিকে ছাড়িয়ে গেলেন সিআর সেভেন। এর আগে দু’জনই দু’বার করে মর্যাদাপূর্ণ এ পুরষ্কারে ভূষিত হন। ২০১১ সালে মেসির হাত ধরে শুরুর পর এ নিয়ে সপ্তমবারের মতো এ অ্যাওয়ার্ডটি দেওয়া হলো। একবার করে সেরার আসনে বসেন আন্দ্রেস ইনিয়েস্তা (২০১১-১২, বার্সেলোনা) ও ফ্রাঙ্ক রিবেরি (২০১২-১৩, বায়ার্ন মিউনিখ)।
 
প্রসঙ্গত, উয়েফার ৫৫টি সদস্য দেশের সাংবাদিক, চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের গ্রুপ পর্বের টিমগুলোর কোচ ভোট দিয়ে সেরা খেলোয়াড় নির্বাচন করেন। তবে নিজেদের দলের খেলোয়াড়দের ভোট দিতে পারেননি কোচরা। জাতীয়, মহাদেশীয় ও আন্তর্জাতিক ম্যাচের পারফরম্যান্সও বিবেচনায় আনা হয়।
 
বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।