ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ম্যানইউর জার্সিতে আরও এক বছর ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
ম্যানইউর জার্সিতে আরও এক বছর ইব্রা ছবি: সংগৃহীত

জ্লাতান ইব্রাহিমোভিচকে নতুন করে এক বছরের চুক্তিতে নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইনজুরি কাটিয়ে মৌসুমের দ্বিতীয়ার্ধে মাঠে ফিরবেন সুইডিশ আইকন। ইব্রাকে পেয়ে উচ্ছ্বাসই ঝরেছে কোচ হোসে মরিনহোর কণ্ঠে।

গত বছর পিএসজি অধ্যায়ের ইতি টানার পর এক বছরের চুক্তিতে প্রিমিয়ার লিগে নাম লেখান ৩৫ বছর বয়সী ইব্রাহিমোভিচ। পারফরম্যান্স বিবেচনায় বাড়তি এক বছরের বিকল্প রাখা হয়েছিল।

কিন্তু ইব্রার জন্য কাল হয়ে দাঁড়ায় হাঁটুর ইনজুরি। চুক্তি নবায়ন না করে তাকে ছেড়ে দেয় ইংলিশ জায়ান্টরা।

কিন্তু শেষ পর্যন্ত পরীক্ষিত এ স্ট্রাইকারের ওপরই আস্থা রাখলো রেড ডেভিলসরা। নতুন চুক্তি সেটিই প্রমাণ করে। মাঝে এমএলএস (মেজর লিগ সকার) লিগে পাড়ি জমানোর একটা সম্ভাবনা জেগেছিল। তবে ম্যানইউ ক্যারিয়ার শেষে যুক্তরাষ্ট্রই নতুন গন্তব্য হবে বলে নিশ্চিত করেছেন জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান ও সাবেক পিএসজি তারকা।

ইউরোপা লিগের দ্বিতীয় লেগে লিগামেন্ট ইনজুরিতে পড়ে মৌসুম শেষ হয়ে যাওয়ার আগে সব মিলিয়ে ৪৬টি ম্যাচ খেলেছিলেন ইব্রাহিমোভিচ। ইউনাইটেডের জার্সিতে প্রথম সিজনে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ২৮ বার।

চারটি ভিন্ন দেশের ঘরোয়া লিগ জেতা ইব্রাহিমোভিচের অনুভূতি প্রিমিয়ার লিগে তার লক্ষ্যটা এখনো অপূর্ণ। ম্যানইউতে নতুন চুক্তির পর ক্লাবের ওয়েবসাইটে নিজের অভিব্যক্তি প্রকাশ করেন তিনি, ‘আমি কাজটা শেষ করতে ফিরছি যেখান থেকে শুরু করেছিলাম। এটা সমসময়ই আমি এবং ক্লাবেরও ইচ্ছা আমাকে ধরে রাখা। ’

‘ওল্ড ট্রাফোর্ডে ফিরতে আমার তর সইছে না, কিন্তু আমি এও জানি যে আমাকে সময় নিতে হবে এবং তৈরি হওয়াটা নিশ্চিত করতে হবে। কঠোর পরিশ্রম করছি এবং সেরাটা নিয়ে যেন মাঠে ফিরতে পারি সেই প্রচেষ্টা অব্যাহত রেখেছি। ’-যোগ করেন ইব্রাহিমোভিচ।

‘মৌসুমের দ্বিতীয়ভাগে ইব্রা দলের হয়ে ভালো ছাপ রাখতে পারবে বলে আত্মবিশ্বাসী মরিনহো, ‘আমরা উচ্ছ্বসিত যে জ্লাতান রিকোভার করছে এবং তার উচ্চাকাঙ্ক্ষা ও অভিজ্ঞতা আমাদের মাঝে ফিরে এসেছে। গত মৌসুমের অবদানে আমাদের বিশ্বাসটা তার প্রাপ্য ছিল এবং আমরা তার মাঠে ফেরা পর্যন্ত ধৈর্য সহকারে অপেক্ষা করবো। মৌসুমের দ্বিতীয় অংশে সে কতটা গুরুত্বপূর্ণ হবে সে বিষয়ে আমার কোনো সন্দেহ নেই। ’

২০১৭-১৮ সিজনে মরিনহোর ইউনাইটেডের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম দু’টি লিগ ম্যাচেই ৪-০ গোলের জয়। ইব্রাহিমোভিচের বিকল্প হিসেবে সামার সাইনিং রোমেলু লুকাকু তিনটি প্রতিযোগিতামূলক ম্যাচে চারবার বল জালে পাঠিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।