ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

রিয়ালে খেলতে পেরে আমি ভাগ্যবান: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
রিয়ালে খেলতে পেরে আমি ভাগ্যবান: রোনালদো ছবি: সংগৃহীত

হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জয়ের মিশনে চোখ জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদের। গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানের রাতটি ছিল মাদ্রিদময়। ব্যাক-টু-ব্যাক উয়েফা বর্ষসেরার পাশাপাশি সেরা স্ট্রাইকার নির্বাচিত হন ক্রিস্টিয়ানো রোনালদো।

পুরস্কার গ্রহণের আগে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে পর্তুগিজ আইকন বলেন রিয়ালে খেলতে পেরে তিনি ভাগ্যবান, ‘রিয়াল মাদ্রিদে খেলা, বিশ্বের সেরা ক্লাব এবং ধারাবাহিকভাবে সর্বোচ্চ লেভেলে খেলার সুযোগ পাওয়া...এখানে আরেকটি বছর থাকতে পেরে আমি ভাগ্যবান ও সুখী। ’

লিওনেল মেসি ও জিয়ানলুইজি বুফনকে টপকে পরিষ্কার ফেভারিট হিসেবেই রেকর্ড তৃতীয়বারের মতো ‘উয়েফা প্লেয়ার অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড জিতে নেন রোনালদো।

সেরা স্ট্রাইকার হওয়ার দৌড়েও একক পুরস্কারের চিরপ্রতিদ্বন্দ্বী মেসিকে পেছনে ফেলেন সিআর সেভেন। তিনজনের চূড়ান্ত তালিকায় অপর সদস্য মেসির আর্জেন্টিনা সতীর্থ জুভেন্টাসের পাওলো দিবালা।

.বর্ষসেরার তৃতীয় স্থানধারী বুফন সেরা গোলরক্ষকের আসনে বসেন। জুভেন্টাস অধিনায়কের প্রতিদ্বন্দ্বী ছিলেন ম্যানুয়েল নয়্যার ও জ্যান ওবলাক। ডিফেন্ডার ও মিডফিল্ডার পজিশনেও রিয়ালের জয়জয়কার। যথাক্রমে সার্জিও রামোস ও লুকা মডরিচ এ স্বীকৃতি অর্জন করেন।

ইউরোপ শেষ্ঠত্বের আসরে ‘এইচ’ গ্রুপে পড়েছে রিয়াল। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সঙ্গী বুরুশিয়া ডর্টমুন্ড, টটেনহাম ও অ্যাপোয়েল।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।